For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উজ্জ্বল ও দাগহীন ত্বক পেতে চান? আটার ফেস প্যাক ব্যবহার করুন, দেখুন তৈরির পদ্ধতি

|

গরমকালে অতিরিক্ত ঘাম হওয়ার কারণে ত্বক খুব চটচটে হয়ে যায়। ফলে মুখে ব্রণ, পিম্পল, দাগ দেখা দেয়। তাই গ্রীষ্মের সময় ত্বকের অতিরিক্ত যত্নের প্রয়োজন। তাই, এই সময় ত্বকের যত্নের জন্য আজ আমরা আপনাদের এমন একটি উপায় বলব, যা খুবই সস্তা এবং রান্নাঘরে সহজেই পাওয়া যায়। সেটা হল গমের আটা। গরমের সময় গমের আটার ফেস প্যাক লাগিয়ে আপনি উজ্জ্বল ত্বক পেতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক, কীভাবে আটার ফেস প্যাক বানাবেন।

আটা, মধু এবং দইয়ের ফেস প্যাক

আটা, মধু এবং দইয়ের ফেস প্যাক

মুখের ত্বককে হাইড্রেট করার জন্য আটা, মধু এবং দইয়ের ফেস প্যাক লাগাতে পারেন। একটি পাত্রে আটা, মধু এবং দই নিয়ে ভাল করে মেশান। এই ফেস প্যাকটি মুখে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। তারপরে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আটা ও ক্যাস্টর অয়েল

আটা ও ক্যাস্টর অয়েল

চোখের নীচে কালি দূর করতে চাইলে এই ফেস প্যাক ব্যবহার করুন। একটি পাত্রে আটার সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন। তারপর এটি চোখের আশপাশে লাগিয়ে নিন। চোখের নীচের কালো দাগ দূর হবে!

আটা এবং দুধের ফেস প্যাক

আটা এবং দুধের ফেস প্যাক

ত্বকের যত্নে আটা এবং দুধের তৈরি ফেস প্যাক ব্যবহার করা যেতে পারে। এর জন্য, একটি পাত্রে দুধ এবং আটা নিয়ে ভালভাবে মিশিয়ে ফাইন পেস্ট তৈরি করুন। এই ফেস প্যাকটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। তারপরে পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি পিম্পলের এর সমস্যা কম হবে! দূর হবে রোদে পোড়া কালচে দাগ!

আটা, গোলাপ জল এবং দুধের ফেস প্যাক

আটা, গোলাপ জল এবং দুধের ফেস প্যাক

মুখের ত্বক নরম ও উজ্জ্বল করতে আটা, গোলাপ জল এবং দুধের ফেস প্যাক ব্যবহার করতে পারেন। এর জন্য, একটি পাত্রে এই তিনটি জিনিস ভালভাবে মিশ্রিত করুন। তারপরে এই মিশ্রণটি কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। তারপরে এটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। এরপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আরও পড়ুন : ব্রণ থেকে মুক্তি পেতে ব্যবহার করুন কর্পূর ও মুলতানি মাটির ফেস প্যাক, দেখুন কীভাবে বানাবেন

English summary

How To Make Wheat Flour Face Packs For Glowing Skin

Have a look at the following and know about the usage of wheat flour on your skin.
X