For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রণর দাগ দূর করতে এই টিপসগুলি মেনে চলুন, জেনে নিন বিশেষজ্ঞদের মত

|

ব্রণর সমস্যায় অনেকেই ভোগেন। ব্রণ সেরে যাওয়ার পর মুখের ত্বকে কালো দাগ দেখা দেয়। ব্রণ ও ব্রণর দাগ মুখের সৌন্দর্য হ্রাস করে। তাই, এর থেকে মুক্তি পেতে সঠিক নিয়মে ত্বকের যত্ন নেওয়া উচিত। ঠিকঠাক চিকিৎসায় ব্রণ এবং দাগের হাত থেকে মুক্তি মেলে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, স্কিন উজ্জ্বল ও দাগহীন করার উপায়।

কীভাবে ত্বকের যত্ন নেবেন

কীভাবে ত্বকের যত্ন নেবেন

বিশেষজ্ঞদের মতে, ত্বকের যত্নের জন্য স্যালিসিলিক অ্যাসিড, রেটিনল এবং অ্যান্টিবায়োটিক জেল ব্যবহার করা যেতে পারে। ত্বকের যত্নের জন্য আপনি আপনার স্কিন কেয়ার রুটিনে এটি অন্তর্ভুক্ত করতে পারেন, যাতে দাগ এবং পিম্পল হ্রাস করা যায়।

স্যালিসিলিক অ্যাসিড

স্যালিসিলিক অ্যাসিড

ত্বকের যত্নের জন্য অ্যান্টি অ্যাকনি প্রোডাক্ট ব্যবহার করুন। স্যালিসিলিক অ্যাসিড ইনফিউজড ফেস ওয়াশ ব্যবহার করুন। এতে পোরস-এ জমা ময়লা পরিষ্কার হয়ে যাবে। এর পাশাপাশি মুখের ফোলাভাব এবং লালচে ভাবও কম হয়।

রেটিনয়েডস

রেটিনয়েডস

আপনার ত্বক যদি বেশি তৈলাক্ত হয়, তবে আপনি রেটিনয়েডস ব্যবহার করতে পারেন। রেটিনয়েডস ব্যবহার করে ব্রণ কমানো যায়। রেটিনয়েডস পোরস বন্ধ করতে সহায়তা করে। আপনি রেটিনয়েডস জেল এবং ক্রিম ব্যবহার করে মুখের ব্রণ কমাতে পারেন। এর ব্যবহারে ডেড সেলস নির্মূল করা যায়। মুখের দাগও কমে যাবে।

ল্যাকটিক অ্যাসিড

ল্যাকটিক অ্যাসিড

ল্যাকটিক অ্যাসিড ত্বকের যত্নের জন্য খুবই কার্যকর। মুখের দাগ দূর করতে আপনি ল্যাকটিক অ্যাসিড ব্যবহার করতে পারেন। ল্যাকটিক অ্যাসিড পোরস-এ উপস্থিত ডেড সেল অপসারণ এবং মুখের ময়লা পরিষ্কার করতে সহায়তা করে। ল্যাকটিক অ্যাসিড মুখের দাগ হালকা করতে সহায়তা করে। এছাড়াও, এটি ত্বককে সফ্ট করতে সহায়তা করে।

আরও পড়ুন : চুল পেকে যাচ্ছে? খুশকির সমস্যা? ঘি-এর ব্যবহারেই হবে সমস্যার সমাধান!

English summary

How To Get Rid Of Pimple According to the Experts

Here We share Skin Care Tips Know How To Get Rid Of Pimple. Read On.
Story first published: Saturday, April 10, 2021, 11:59 [IST]
X