For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Aloe Vera For Hair: চুলের নানা সমস্যা দূর করবে অ্যালভেরার হেয়ার মাস্ক! দেখে নিন কী ভাবে ব্যবহার করবেন

|

হাজারো গুণ সম্পন্ন অ্যালোভেরা গাছ এখন প্রায় সবার বাড়িতেই দেখা যায়। বাড়িতে থাকা এই গাছই আমাদের ত্বক, চুল এবং শরীরের নানা সমস্যার সমাধান নিমেষেই করতে পারে। অ্যালোভেরায় অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য থাকায় ত্বকের জ্বালা-পোড়া ও ক্ষত নিমেষেই সারাতে পারে। এছাড়াও, অ্যালোভেরা ভিটামিন এ, সি, বি, এফ এবং ফলিক অ্যাসিড সমৃদ্ধ, যে কারণে চুল এবং স্ক্যাল্প উভয়ই সুস্থ থাকে।

এবার থেকে চুলের যত্নে অ্যালোভেরা ব্যবহার করুন। কী ভাবে কাজে লাগাবেন ভাবছেন? জেনে নিন এই আর্টিকেল থেকে -

অ্যালোভেরা ও নারকেল তেল

অ্যালোভেরা ও নারকেল তেল

দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল, দুই টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে পুরো চুলে ও স্ক্যাল্পে ভালভাবে লাগান। আধা ঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন। এই হেয়ার মাস্ক আপনার চুলকে হাইড্রেট, নরম আর বাউন্সি রাখবে।

অ্যালোভেরা ও অ্যাপেল সাইডার ভিনেগার

অ্যালোভেরা ও অ্যাপেল সাইডার ভিনেগার

দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে চুলে ও স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করার পর ২০ মিনিট রেখে দিন। তারপর শ্যাম্পু করে নিন। এই হেয়ার মাস্ক চুলকে উজ্জ্বল ও মসৃণ করে তুলবে।

অ্যালোভেরা ও লেবু

অ্যালোভেরা ও লেবু

তিন টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক চা চামচ লেবুর রস ব্লেন্ড করে স্ক্যাল্পে ভাল করে লাগান। ১৫ মিনিট রাখার পর শ্যাম্পু করে নিন। এই হেয়ার মাস্ক স্ক্যাল্প হাইড্রেট এবং হেলদি রাখবে।

অ্যালোভেরা ও গ্রিন টি

অ্যালোভেরা ও গ্রিন টি

হাফ কাপ গ্রিন টি, দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল ব্লেন্ড করে স্ক্যাল্প ও চুলে ভাল করে লাগান। আধা ঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন। এই মাস্ক আপনার মাথার ত্বক সুস্থ রাখবে, প্রদাহ ও জ্বালা কমাবে।

পেঁয়াজের রস ও অ্যালোভেরা

পেঁয়াজের রস ও অ্যালোভেরা

দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল, দুই টেবিল চামচ পেঁয়াজের রস মিশিয়ে স্ক্যাল্পে লাগান। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। এই মাস্ক চুল পড়া এবং পাতলা হওয়ার সমস্যা কমাতে দারুণ কার্যকর!

English summary

Homemade Aloe Vera Hair Masks For Healthy Hair In Bengali

If you want to use aloe vera on your hair, we have shared some home remedies. Check them out in the next section.
X
Desktop Bottom Promotion