For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) মুখের যেকোনও দাগ তাড়াতে ব্যবহার করুন এই হোম মেড ক্রিম

By Oneindia Staff Writer
|

ত্বকে যেকোনও দাগ-ছোপ সৌন্দর্যে বড়সড় ধাক্কা দেয়। বিশেষ করে তা যদি মুখে হয় তাহলে কোনও কথাই নেই। নানা ধরনের দাগ, ফুসকুড়ি, ফোঁড়া, কেটে যাওয়া, ফোসকা ইত্যাদি নানা কারণে মুখে দাগ হতে পারে। [মুখ দেখেই বলে দেওয়া যায় শরীরের এই সমস্যাগুলি সম্পর্কে]

বেশিরভাগ সময়ই দেখা যায় যে, মুখে হওয়া সমস্যা কমে গেলেও তার দাগ থেকে যায়। ও কিছুতেই তা মুখে থেকে মিলিয়ে যায় না। এর ফলে সৌন্দর্যে বড়সড় ধাক্কা লাগে।

নিচের স্লাইডে কয়েকটি ঘরোয়া ক্রিমের মিশ্রণ সম্পর্কে জানানো হয়েছে যা মুখের যেকোনও দাগ-ছোপকে সহজেই মিলিয়ে দিতে পারে মাত্র দু'সপ্তাহের মধ্যে।

ক্রিম-১

ক্রিম-১

অর্ধেক কাপ মাখনের সঙ্গে তিনটে ভিটামিন ই ক্যাপসুল, ২ টেবল চামচ লেবুর রস মিশিয়ে তা খানিক গরম করে নিতে হবে। এরপর তা বায়ু নিরোধক পাত্রে রেখে দিনে দু'বার মাখতে হবে।

ক্রিম-২

ক্রিম-২

এক টেবল চামচ মধু, এক টেবল চামচ অলিভ অয়েল, কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল ও ১/৪ চামচ কোকো বাটার মিশিয়ে ঠান্ডা করে তা দাগ হওয়া ত্বকে সকালে উঠে ও রাতে শুতে যাওয়ার সময়ে মাখতে হবে।

ক্রিম-৩

ক্রিম-৩

৪ টেবল টামচ লেবুর রস, একটি ডিমের সাদা অংশ, ৪ টেবল চামচ মধু একসঙ্গে মিশিয়ে দাগ হওয়া জায়গায় মেখে ১৫ মিনিট রেখে উষ্ণ গরম জলে ধুয়ে ফেলতে হবে।

ক্রিম-৪

ক্রিম-৪

শশার রস তিন টেবল চামচ, ১০ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল, চার টেবল চামচ নারকেল তেল ও ২ টেবল চামচ মোম নিয়ে তা গলিয়ে বাকী মিশ্রণগুলি মিশিয়ে প্রতিদিন শুতে যাওয়ার আগে তা মাখতে হবে।

ক্রিম-৫

ক্রিম-৫

১ টেবল চামচ ভিনেগার, ১ টেবল চামচ কোকো বাটার, ২ টেবল চামচ বেকিং সোডা, ২ টেবল চামচ কড লিভার অয়েল ও ২ টেবল চামচ রসুন তেলএকসঙ্গে মিশিয়ে দিনে দু'বার মুখের দাগ হওয়া জায়গায় মাখতে হবে।

আরও খবর পড়ুন এখানে :

এই ১০ টা ভুল পুরুষেরা আকছার করেই থাকে

আপনি কী জানেন মুখের গড়ন আপনার ব্যক্তিত্বের রহস্যভেদ করতে পারে?

ফরসা হওয়ার উপায় ছড়িয়ে রান্নাঘরেই!

মাত্র একদিনেই ব্রণ থেকে মুক্তির ঘরোয়া সমাধান

মেক আপ করার পরও কেনও অদ্ভুদ দেখায় আপনাকে?

English summary

Homemade Creams To Remove Face Marks In Just 2 Weeks

Homemade Creams To Remove Face Marks In Just 2 Weeks
X