For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Hair care Tips : নিয়মিত চুল আঁচড়ালেই দূর হবে সব সমস্যা, চুল হয়ে উঠবে ঘন ও উজ্জ্বল!

|

একরাশ ঘন, কালো, লম্বা চুল পেতে সাধ হয় প্রত্যেকেরই। কিন্তু কী ভাবে পাওয়া যাবে মনের মতো চুল? ভেবে ভেবে কুল পান না অনেকেই, খুঁজে মরেন হরেক রকমের প্রোডাক্ট। কিন্তু জানেন কি চুলের বহু সমস্যার সমাধান নিমেষেই করে দিতে পারে চিরুনি?

অনেকেই ভাবেন নিয়মিত চুল আঁচড়ালে চুল পড়া আরও বেড়ে যায়। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, নিয়মিত চিরুনি ব্যবহার করলে চুল খুব ভাল থাকে, চুল পড়াও কমে। চুলের জট ছাড়ানো, চুলের গোড়ায় রক্তসঞ্চালন, চুল মসৃণ রাখতেও সাহায্য করে চিরুনি। বিশেষজ্ঞরা বলছেন, প্লাস্টিকের চিরুনির বদলে কাঠের চিরুনি ব্যবহার করা ভাল। এতে চুল ভাঙে কম। আসুন জেনে নেওয়া যাক, নিয়মিত চুল আঁচড়ানোর ফলে কী কী উপকার হয় -

স্ক্যাল্পে রক্ত ​​সঞ্চালন বাড়ায়

স্ক্যাল্পে রক্ত ​​সঞ্চালন বাড়ায়

নিয়মিত চুল আঁচড়ালে মাথার ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। চুলের ফলিকলে অক্সিজেন সরবরাহ বৃদ্ধি পায়। এর ফলে চুলের শিকড় পুষ্ট হয়, চুলের বৃদ্ধি হয় এবং চুল পড়া কমাতেও সাহায্য করে।

সিবাম উৎপাদিত হয়

সিবাম উৎপাদিত হয়

মাথার ত্বকের Sebaceous glands সিবাম উৎপাদন করে, এই সিবাম প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে এবং চুলকে সুরক্ষিত রাখে। চিরুনি দিয়ে চুল আঁচড়ালে সিবামের ক্ষরণ ও বন্টন সুষম হয়। প্রাকৃতিক তৈলাক্ত উপাদানগুলিও সহজেই পৌঁছয় চুলের গোড়ায়। এতে মাথার ত্বক সুস্থ থাকে।

আরও পড়ুন :ভেজা চুলে কখনই এই ৫টি ভুল করবেন না, চুলের মারাত্মক ক্ষতি হতে পারে

মাথার ত্বক এক্সফোলিয়েট করে

মাথার ত্বক এক্সফোলিয়েট করে

নিয়মিত চিরুনি ব্যবহার করলে পাকা চুল, ত্বকের মৃত কোষ, খুশকি, ধুলো-ময়লা এবং বিভিন্ন ধরনের বাহ্যিক বর্জ্য পদার্থ সাফ করতেও সাহায্য করে। এতে স্ক্যাল্পের ছিদ্র খুলে যায়, ড্যামেজ চুলকে পুনরুজ্জীবিত করে।

চুলের ঘনত্ব বাড়ে

চুলের ঘনত্ব বাড়ে

সময়ে সময়ে চুল আঁচড়ালে চুলের উজ্জ্বলতা বজায় থাকে, ঘনত্ব বাড়ে। ফলে চুল সুস্থ এবং তরতাজা দেখায়। এছাড়াও, নিয়মিত চিরুনি দিয়ে চুল আঁচড়ালে চুলে জট পড়ে না, ফলে চুল ছেঁড়া বা পড়ার সম্ভাবনাও অনেকটাই কমে।

English summary

Here’s Why Combing Your Hair Daily is Extremely Important

Here’s Why Combing Your Hair Daily is Extremely Important. Read on.
X
Desktop Bottom Promotion