ভ্যালেন্টাইন্স ডে-র সকালের মেকআপ টিপস!

Posted By:
Subscribe to Boldsky

বাড়ির গেটে পাহারা বসেছে। রাতের বেলা প্রেমিকের সঙ্গে বেরতে মানা! তাই মুখ গোমরা। চিন্তা নেই এখনও রাত হতে তো ঢের দেরি। এখুনি বেরিয়ে পরুন না। দিনের বাকি সময়টা হল্লোর করে কাটাতে ক্ষতি কী! ভাবছেন এই রদ্দুরে আবার কেউ বেরয় নাকি। আলবাত বেরিয়ে পরুন। এমন কিছু মেকআপ টিপস এই প্রবন্ধে লিখতে চলছি, যা দিনের বেলাতেও আপনার সৌন্দর্যকে কয়েক গুণ বাড়িয়ে দেবে। তাহলে আর অপেক্ষা কিসের!

খুব সহজেই করে ফেলা যাবে এই মেকআপ। শুধু তাই নয়, যে কোনও বয়সিরাই করতে পারবেন এটি। তাহলে ঝটপট এই লেখাটি পড়ে, সেজেগুজে বেরিয়ে পরুন ভালোবাসার মানুষটার সঙ্গে।

১. মুখটা ভাল করে ধুয়ে ফেলুন:

১. মুখটা ভাল করে ধুয়ে ফেলুন:

মেকআপ শুরুর আগে ভালো করে মুখটা ধুয়ে নিন। আপনার ত্বক যদি তৈলাক্ত হয়, তাহলে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুতে ভুলবেন না যেন!

২. ময়েসচারাইজার:

২. ময়েসচারাইজার:

ভালো করে ময়েসচরাইজার লাগিয়ে মুখটা মাসাজ করে নিন। কয়েক মিনিট অপেক্ষা করে তারপর মেকআপ শুরু করবেন। ময়সচারাইজার যত ত্বকে বসে যাওয়ার সুযোগ পাবে, তত মেকআপ ভালো হবে।

৩. প্রাইম:

৩. প্রাইম:

সারা দিন মেকআপ ধরে রাখতে প্রাইমার লাগানোটা মাস্ট। এটি ত্বকের ছিদ্রগুলিকে বন্ধ করে দেয়। ফলে মেকআপ করার কাজটা আরও সহজ হয়ে যায়।

৪. কভার:

৪. কভার:

প্রাইমার লাগানোর পর লিকুইড ফাউন্ডেশন মুখে লাগান। একটা স্পঞ্জে ফাউন্ডেশনটা নিযে ভালো করে মুখে লাগিয়ে ফেলুন। চোখের তলায় কালি এবং ব্রণ থাকলে পছন্দসই কোনও কনসিয়েলার লগিয়ে নিন। তারপর সেটিং পাউডার লাগিয়ে নিন অল্প করে। এতে মেকআপটা আরও ভালো হবে।

৫. চোখ:

৫. চোখ:

দিনের বেলা, তাই চোখে মাত্রাতিরিক্ত মেকআপ না করে হালকা ভাবে করুন। তাতে দেখতে বেশি সুন্দর লাগবে। ইচ্ছা হলে অল্প করে মাস্কারা লাগাতে পারেন। সুন্দর লাগবে দেখতে।

৬. ব্লাশ:

৬. ব্লাশ:

দিনের বেলা যেহেতু বেরচ্ছেন, তাই ক্রিম ব্লাশ ব্য়বহার করতে পারেন। এটি আপনার লুককে আরও সুন্দর করে তুলবে।

৭. ঠোঁট:

৭. ঠোঁট:

হালকা গোলাপী শেডের লিপস্টিক লাগাতে পারেন। মন্দ লাগবে না।

Read more about: মেকআপ
English summary
Got a curfew and can't step out at night for Valentine's day? Well, we've got your daytime makeup look for Valentine's day covered!
Story first published: Tuesday, February 14, 2017, 15:00 [IST]
Please Wait while comments are loading...