For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দাগহীন উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন আলুর ফেস প্যাক! কী ভাবে বানাবেন? রইল হদিশ

|

ভাজা হোক কিংবা সেদ্ধ, আলুর যে কোনও পদই কম-বেশি সকলেই পছন্দ করে। যাঁরা কোনও রকম সবজি পাতে তোলেন না, তাঁরাও কিন্তু মন প্রাণ দিয়ে আলুকেই ভালোবাসেন। বাড়িতে তেমন কোনও শাকসবজি না থাকলেও শুধু আলু সেদ্ধ ভাতেই হয়ে যায় সব সমস্যার সমাধান। তবে কেবল খাওয়া নয়, রূপচর্চাতেও আলুর কদর খুব। আলুর ব্যবহারে ত্বক উজ্জ্বল হয়, মুখের দাগছোপ কমে, ত্বকে বার্ধক্যের ছাপ আসতে দেয় না, ডার্ক সার্কেলও এক নিমেষে উধাও হয়।

চলুন জেনে নেওয়া যাক, ত্বকের যত্ন নিতে কী ভাবে আলু ব্যবহার করবেন -

আলুর ফেস প্যাক

আলুর ফেস প্যাক

তিন টেবিল চামচ আলুর রসের সঙ্গে দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিন ভাল করে। এটি মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বককে ময়েশ্চারাইজ করে, কোমল রাখে এবং ত্বক উজ্জ্বল করে।

আলু ও লেবুর ফেস মাস্ক

আলু ও লেবুর ফেস মাস্ক

দুই চা চামচ আলুর রস, দুই চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। এতে হাফ চা চামচ মধু দিয়ে ব্লেন্ড করুন ভাল ভাবে। মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর জল দিয়ে ধুয়ে নিন। এই ফেস মাস্ক ত্বকের অতিরিক্ত তেল দূর করে, আটকে থাকা ছিদ্র খুলে দেয় এবং ত্বককে ময়েশ্চারাইজ করে।

আরও পড়ুন :ঝলমলে ও উজ্জ্বল ত্বক পেতে ঘরেই তৈরি করুন আলু আইস কিউব

আলু ও টমেটো ফেস মাস্ক

আলু ও টমেটো ফেস মাস্ক

এক টেবিল চামচ আলুর রস বা পাল্প, এক টেবিল চামচ টমেটোর রস বা পাল্প মিশিয়ে নিন ভাল করে। তাতে এক টেবিল চামচ মধু দিয়ে মসৃণ পেস্ট তৈরি করুন। মুখে সমানভাবে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এই ফেস মাস্ক ত্বক থেকে জীবাণু ও ব্যাকটেরিয়া দূরে রাখে। আটকে থাকা ত্বকের ছিদ্রও খুলে দেয়।

আলু এবং ওটস ফেস মাস্ক

আলু এবং ওটস ফেস মাস্ক

একটা সেদ্ধ আলু খোসা ছাড়িয়ে চটকে নিন। তাতে এক টেবিল চামচ দুধ, হাফ টেবিল চামচ ওটস, এক চা চামচ লেবুর রস মেশান ভাল করে। মসৃণ পেস্ট তৈরি করুন। এটি মুখে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

এই ফেস মাস্ক ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে, ধুলো-ময়লা দূর করে এবং ত্বককে ময়েশ্চারাইজ করে।

Disclaimer : এই আর্টিকেলে দেওয়া সমস্ত তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে লেখা। কোনও কিছু করার আগে অবশ্যই বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নেবেন।

English summary

Best Potato Face Packs For Glowing And Smooth Skin In Bengali

In this article, we have discussed the benefits of potato face packs and the steps to prepare 4 potato face packs. Read on.
X
Desktop Bottom Promotion