For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রণ, রিঙ্কেলস দূর হবে কলার ফেস প্যাক ব্যবহারে, জেনে নিন কী ভাবে তৈরি করবেন

|

কলা এমন একটি ফল, যা পেট ভরায়, পুষ্টিগুণ জোগায়, শরীরের নানা রোগ প্রতিরোধে বিশেষ ভূমিকা পালন করে। স্বাস্থ্যের পাশাপাশি ত্বকের জন্যও দারুণ উপকারি কলা। অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইটোনিউট্রিয়েন্ট সমৃদ্ধ এই সুপারফুড আমাদের ত্বককে কোমল ও উজ্জ্বল করে তোলে, ত্বকে রিঙ্কেলস পড়তে দেয় না, ব্রণের সমস্যা দূরে রাখে। তাই, এবার থেকে ত্বকের যত্নে কলার ফেস প্যাক ব্যবহার করুন।

আজকের আর্টিকেলে কলা দিয়ে তৈরি ৪টি ফেস প্যাকের রেসিপি দেওয়া হল, যা আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে এবং নানা সমস্যা দূরে রাখবে।

তৈলাক্ত ত্বকের জন্য

তৈলাক্ত ত্বকের জন্য

পেঁপে, শসা এবং কলা একসঙ্গে ব্লেন্ডারে পেস্ট বানিয়ে নিন। এই প্যাকটি মুখ ও গলায় লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর হালকা গরম জলে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বকের পিগমেন্টেশন কমায়, ত্বক হাইড্রেট রাখে এবং প্রদাহ কমায়।

ব্রণ ও দাগছোপের জন্য

ব্রণ ও দাগছোপের জন্য

খোসা সমেত অর্ধেকটা পাকা কলা, ১ চা চামচ নিমের পেস্ট এবং হাফ চা চামচ হলুদ একসঙ্গে নিয়ে পেস্ট বানিয়ে নিন। এটি সারা মুখে এবং গলায় লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

এই ফেস প্যাক ব্রণের ক্ষত নিরাময়ে সাহায্য করে। এছাড়াও, ব্রণ এবং ত্বকের দাগছোপ নিরাময়ে দুর্দান্ত কার্যকর।

শুষ্ক ত্বকের জন্য

শুষ্ক ত্বকের জন্য

অর্ধেক কলা ম্যাশ করে তাতে ১ টেবিল চামচ মধু মেশান। এই মিশ্রণটি মুখে এবং গলায় ভাল ভাবে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বককে ময়শ্চারাইজ এবং হাইড্রেট করে।

ত্বক উজ্জ্বল করতে

ত্বক উজ্জ্বল করতে

অর্ধেক পাকা কলা, হাফ চা চামচ মধু, ২ টেবিল চামচ কাঁচা দুধ এবং সামান্য গোলাপ জল একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি মুখে এবং গলায় সমানভাবে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। এই ফেস প্যাক ত্বকের উজ্জ্বলতা ফেরাতে দারুণ কার্যকর।

English summary

Banana Face Pack Recipes for All Skin Types

We are going to share with you the best homemade recipes for banana face mask ideas for all skin types. Read on.
Story first published: Wednesday, August 10, 2022, 18:39 [IST]
X
Desktop Bottom Promotion