For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুন্দর ও ঘন ভ্রূ পেতে চান? এই ৭টি তেল লাগালেই পাবেন দারুণ ফল!

|

মুখের সৌন্দর্যের অনেকটাই নির্ভর করে ভ্রু-এর ওপর। সুন্দর কালো-ঘন ভ্রু চেহারার সৌন্দর্যকে দ্বিগুণ বাড়িয়ে দেয়। কিন্তু ভ্রু জোড়া ঠিকঠাক না থাকলে মুখটা যেন কেমন লাগে। তবে কেবলমাত্র চেহারার নয়, চোখের সৌন্দর্যেরও অনেকটাই নির্ভর করে ভ্রু-এর উপর। তাই অনেকেই পার্লারে গিয়ে ভ্রু প্লাক করেন। কিন্তু সমস্যা দেখা দেয় ভ্রু পাতলা হলে। এর ফলে সৌন্দর্যে অনেকটাই ঘাটতি এসে যায়।

তবে কিছু তেল ব্যবহার করে খুব সহজেই আকর্ষণীয় ভ্রু পাওয়া সম্ভব। তাহলে জেনে নিন ঘন-কালো ভ্রু পেতে কী কী তেল ব্যবহার করবেন।

১) রোজমেরি এসেনশিয়াল অয়েল

১) রোজমেরি এসেনশিয়াল অয়েল

অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য সমৃদ্ধ রোজমেরি এসেনশিয়াল অয়েল, ফ্রি-র‌্যাডিক্যাল ড্যামেজের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে এবং চুলের বৃদ্ধি করে। এটি রক্ত সঞ্চালন বৃদ্ধি করে এবং ভ্রু এর চুলের বৃদ্ধিতে সহায়তা করে। এটি চুলের ফলিকলগুলিকেও পুষ্টি যোগায়।

একটি ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে নিয়ে, তাতে দুই ফোঁটা রোজমেরি এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। তারপর একটি স্পুলির সাহায্যে ওই মিশ্রণটি ভ্রু-তে লাগিয়ে ১০ মিনিট রেখে দিন। এরপর একটি ভেজা কাপড় দিয়ে মুছে ফেলুন। সপ্তাহে অন্তত একবার এটি ব্যবহার করুন।

২) ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল

২) ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল

অ্যান্টি-ইনফ্ল্যামেটরি, অ্যান্টি-মাইক্রোবিয়াল এবং অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্য সমৃদ্ধ ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল, চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

আধা চা চামচ ক্যাস্টর অয়েলের সাথে দুই ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে, একটি স্পুলির সাহায্য এই মিশ্রণটি ভ্রু-তে লাগিয়ে নিন। তারপর ১০ মিনিট রেখে, ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে একবার এটি ব্যবহার করুন।

৩) মেথি এসেনশিয়াল অয়েল

৩) মেথি এসেনশিয়াল অয়েল

অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরি গুণ বিশিষ্ট মেথি এসেনশিয়াল অয়েল, ফ্রি-র‌্যাডিক্যাল ড্যামেজের বিরুদ্ধে লড়াই করে, রক্ত সঞ্চালন বৃদ্ধি করে এবং ভ্রু-এর চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

এক চা চামচ অলিভ অয়েলের সাথে দুই ফোঁটা মেথি এসেনশিয়াল অয়েল মিশিয়ে একটি স্পুলির সাহায্যে লাগিয়ে নিন। তারপর ১৫ মিনিট রেখে, ঈষদুষ্ণ জলে কাপড় ভিজিয়ে মুছে ফেলুন।

৪) টি ট্রি অয়েল

৪) টি ট্রি অয়েল

অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টিসেপটিক এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য বিশিষ্ট টি ট্রি অয়েল, ত্বককে পরিষ্কার করে, টক্সিন দূর করে, রক্ত সঞ্চালন বৃদ্ধি করে এবং ভ্রু-এর চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

দুই টেবিল চামচ অলিভ অয়েলের সাথে ২-৩ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে একটি স্পুলির সাহায্যে ভ্রু-তে লাগান। তারপর হালকা ম্যাসাজ করে ঘুমিয়ে পড়ুন। পরদিন সকালে ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে ফেলুন।

আরও পড়ুন :পাতলা ভ্রু নিয়ে চিন্তিত? সহজ ঘরোয়া পদ্ধতিতে ভ্রু ঘন হয়ে উঠবে! দেখুন কী করবেন

৫) নারকেল তেল

৫) নারকেল তেল

নারকেল তেল চুলের গোড়াকে ময়েশ্চারাইজ করে। এটি চুল থেকে প্রোটিন ক্ষয় রোধেও সাহায্য করে। নারকেল তেলে উপস্থিত Lauric acid চুলের ক্ষতি রোধ করতে সাহায্য করে। তাছাড়া, এতে ভিটামিন ই এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা চুলের বৃদ্ধিকে সহজ করে।

নারকেল তেলে একটি তুলোর বল ভিজিয়ে রাতে ঘুমানোর আগে আলতো করে উভয় ভ্রু-তেই লাগিয়ে নিন। পরের দিন সকালে মাইল্ড ফেসওয়াস দিয়ে ধুয়ে ফেলুন।

৬) অলিভ অয়েল

৬) অলিভ অয়েল

অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন এ এবং ভিটামিন ই সমৃদ্ধ অলিভ অয়েল, চুলে পুষ্টি জোগায়, চুলের স্থিতিস্থাপকতা বৃদ্ধি করে এবং চুলের বৃদ্ধিতে সহায়তা করে।

আঙুলের ডগায় কয়েক ফোঁটা এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল নিয়ে, ভ্রু-তে লাগিয়ে আলতো করে ম্যাসাজ করুন। তারপর ২-৩ ঘণ্টা রেখে, মাইল্ড ফেসওয়াশ দিয়ে ধুয়ে ফেলুন। দিনে একবার এটি ব্যবহার করুন।

৭) ক্যাস্টর অয়েল

৭) ক্যাস্টর অয়েল

ক্যাস্টর অয়েল ত্বককে ময়েশ্চারাইজ করে এবং চুলের বৃদ্ধি করে। এটি ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ, যা প্রদাহ প্রতিরোধে সহায়তা করে। এছাড়াও, এই তেল চুল পড়া রোধ করে।

আঙুলের ডগায় কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল নিয়ে আলতো করে ভ্রু-তে ম্যাসাজ করুন। ৩০ মিনিট রেখে মেকআপ রিমুভার দিয়ে মুছে ফেলুন এবং পরে ঈষদুষ্ণ জল দিয়ে মুখ ধুয়ে নিন।

English summary

7 oils to thicken your eyebrows naturally

Here are seven oils that can help you grow your eyebrows back. Read on.
X