মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

Subscribe to Boldsky

যখনই মন খারাপ করবে বা কাছের কোনও মানুষের অভাব বোধ হবে, তখনই এক টুকরো চকোলেট বা তা দিয়ে বানানো কোনও পদ একটু চেকে নেবেন, দেখবেন নিমেষে মনটা কেমন ভালো হয়ে যাবে। কারণ কি জানেন? চকোলেটে এমন কিছু উপাদান আছে যা আমাদের খুশি থাকার হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়। ফলে আমাদের মন ভাল হতে শুরু করে।

এখন আপনি প্রশ্ন করকতে পারেন, চকোলেট খেলে যে ওজন বাড়ে! ঠিক, একদম ঠিক বলেছেন। কিন্তু মনটাই যেখানে খারাপ, সেখানে ওজন বাড়ছে বা কমছে, তাতে কি এসে যায় বলুন! প্রসঙ্গত, একথা প্রমাণিত হয়েছে যে ডার্ক চকোলেট ওজন কমানোর সঙ্গে সঙ্গে ত্বক ভালো রাখতে সাহায্য় করে।

চকোলেট দিয়ে সহজেই বানিয়ে ফেলা যায় কিছু পদ, যা শুধু আপনার নয়, বাড়িতে যদি কচিকাচারা থাকে, তদেরও মন ভালো করে দেবে। আর বাড়িতে অতিথি এলে তো কথাই নেই! তাদের যে এইসব রেসিপিগুলি দারুন লাগবে, সেকথা হলফ করে বলতে পারি।

এখন প্রশ্ন কী কী রেসিপি আছে যা সহজেই বাড়িতে বানিয়ে ফেলা সম্ভব?

চকোলেট ড্রিঙ্ক থেকে চকোলেট কেক, যা চান তাই বানিয়ে ফেলতে পারেন। ভাবছেন বাড়িতে আবার এসব বানানো সম্ভব কিনা? আলবাত সম্ভব! বিশ্বাস না হলে চোখ রাখুন বাকি প্রবন্ধে।

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

১. টকোলেট ড্রিঙ্ক:
এটি সবথেকে সহজ রেসিপি। তাই যখন ইচ্ছা এটি বানিয়ে ফেলতে পারেন। চকোলেট মিল্কশেক বানিয়ে তাতে পরিমাণ মতো চকোলেট সিরাপ দিয়ে ফ্রিজে রেখে দিন কয়েক ঘন্টা। ইচ্ছা হলে চকোলেট ড্রিঙ্কে অল্প করে দারুচিনি গুঁড়ো মেশাতে পারেন। তাতে স্বাদ বাড়বে বৈকি!

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

২. চকোলেট কাপকেক:
এটা এমন একটা রেসিপি, যা আপনি আপানর পছন্দ মতো বানাতে পারেন। যেমন চান, তেমন ভাবে বানিয়ে ফেলুন চকোলেট কেক, আর পরিবেশন করুন। দেখবেন সবার দিল খুশ হয়ে যাবে।

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

৩. চকোলেট ফ্রস্টিং:
একবার ভাবুন, রেড ভেলভেট কালারের কাপ কেকের উপর চকোলেট ফ্রস্টিং এবং চকোলেট চিপস দেওয়া। কি জিভে জল এসে গেল তো? ইচ্ছা হলে এই রেসপিটি আপনিও বানিয়ে ফলতে পারেন। চাই শুধু প্রয়োজনীয় উপকরণ। তাহলেই কেল্লাফতে!

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

৪. চকোলেট কুকিজ:
যখন বাড়িতেই বানানো সম্ভব, তাহলে দোকান থেকে কিনবেন কেন! ইচ্ছা হলে নানা শেপের কুকি বানাতে পারেন আপনি। তাই ভাবনার জাহাজকে ভাসিয়ে দিন স্বাদের সমুদ্রে। তাহলেই দেখবেন কেমন যাদু বেরয় আপনার হাত থেকে।

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

৫. চকোলেট বার্ক:
বাড়িতে লজেন্স বানাতে চান? তাহল চকোলেট বার্ক আপনার প্রথম পছন্দ হওয়া উচিত। এটি খেতে যেমন সুস্বাদু, তেমনি বানানোও সোজা। শুধু জেনে নিতে সঠিক পদ্ধতি, আর থাকতে হবে প্রয়োজনীয় উপরকণগুলি।

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

৬. চকোলেট পুডিং:
নাম শুনেই মুখে হাসি এসে গেল তো? এই পদটা এমনই। যে কোনও হোমরা-চোমরার মুখেও নিমেষে হাসি ফোটাতে পারে এই পদটি। বাবা-মা রেগে আছে কোনও কারণে? বুঝতে পারছো না কীভাবে তাদের মানাবে? এখনই বানিয়ে ফেলো এই পদটি। দেখবে ওনাদের মন খুশিতে ভরে উঠবে। প্রসঙ্গত, নিজের ইচ্ছা মতো যে কোনও ফল দিয়ে পুডিংটা বানানো যায়। এতে স্বাদ আরও কয়েকগুণ বেড়ে যায় বৈকি।

মনকাড়া কয়েকটি চকোলেট রেসিপি

৭. টকোলেট ব্রাউনি:
সামনেই কি বাচ্চার জন্মদিন আসছে? তাহলে ঝটপট শিখে ফেলুন এই পদটি। এটি খেতে সুস্বাদু তো বটেই, বানানোও খুব সোজা।

Read more about: কেক
English summary
Whenever you feel depressed or sad, just get boozed with chocolates. It has such properties which can boost up the happy hormones and uplift your mood quickly. Yes, you can't ignore the fact that chocolate can help to put on weight. But, when your mood is not good, who thinks of weight gain!! You will be surprised to know that dark chocolate helps in losing weight. It is also good for your skin.
Please Wait while comments are loading...