(ছবি) আন্ডে কা ফান্ডা

Subscribe to Boldsky

ছোটদের মাছ দেখালেই নাক কুঁচকে যাবে। কিন্তু ডিম বললেই মুখে হাসি ফুটবে। এমন কোনও বাচ্চা নেই যাদের ডিম ভাল লাগে না। কিন্তু ওই সিদ্ধ ডিম আর পোচ কতদিন আর ভাল লাগে। তাই এবার নতুন কিছু করে খাওয়ান ছেলেমেয়েদের।

আপনিও খুশ, ছোটরাও খুশ। কী বানাবেন সে চিন্তার হাত থেকে আপনাদের অব্যাহতি দিতে নীচে ডিমের বেশ কয়েকটি মুখোরোচক রেসিপি দেওয়া হল।

ডিমের কেক

ডিম খেতে অনেকেই ভালবাসেন। কিন্তু যাঁরা ডিমের একই রেসিপি বারবার খেয়ে বিরক্ত হয়ে গিয়েছেন তাদের জন্য ডিমের কেক এক লোভনীয় অথচ নতুন রেসিপি।

ক্রিসপি হানি চিলি এগ রেসিপি

ইন্দো-চাইনিসে আমিষ পদ বলতেই নয় চিকেন আর নয়তো চিংড়ি। মাছটাও ভাবা যেতে পারে। কিন্তু ডিম মূল উপকরণ হিসাবে কেউ মানেনই না। কিন্তু ডিমও যে চাইনিস সাইড ডিস হতে পারে তার জলজ্যান্ত উদাহরণ ক্রিসপি হানি চিলি এগ রেসিপি

স্কচ এগ

স্কচ এগ আসলে বিদেশী একটি রেসিপি। মূলত স্কটল্যান্ডের হলেও। বিশ্বের বিভিন্ন প্রান্তে অত্যন্ত জনপ্রিয় এই খাবারটি। আপনি ব্রেকফাস্টের পাশাপাশি সন্ধ্যাবেলার জলখাবারেও এই স্কচ এগ বানিয়ে সবাইকে চমকে দিতে পারেন। সিদ্ধ ডিম, সসেজ আর ব্রেড ক্রাম আপনার হাতের সামনে থাকলেই কেল্লা ফতে।

স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে

যে যাই বলুন না কেন রবিবারের সকালের ব্রেকফাস্ট টা একটু স্পেশ্যাল। লুচি আলুভাজা বা ডিম পাউরুটি সে তো চলতেই থাকবে। মাঝে মধ্যে একটু চেখে নিন না বিদেশী স্বাদ। বিদেশী কেতায় শুরু করুন রবিবারের সকালটা। স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে। নাম শুনেই বুঝছেন ডিম আছে।

স্প্যানিশ অমলেট

স্প্যানিশ অমলেট গুণে পরিপূর্ণ সঙ্গে অনেকক্ষণ পর্যন্ত পেটও ভর্তি রাখে। ছোটদের ক্ষেত্রে লাঞ্চবক্সেও অনায়াসেই দেওয়া যেতে পারে এই অমলেট।

English summary
Try these delicious egg recipes at home
Please Wait while comments are loading...