(ছবি) ৬ টি ভিন্ন পরিস্থিতির ব্রেকফাস্ট রেসিপি

Posted By:
Subscribe to Boldsky

স্বাস্থ্যকর ব্রেকফাস্ট মানেই অনেকে নয় কর্নফ্লেক্স বা ওটস-এই আটকে থাকেন। বড়জোর ব্রাউন ব্রেড আর সঙ্গে ডিম। কিন্তু এর বাইরেও আপনি ব্রেকফাস্টের জন্য হরেক রকম জিনিস সহজে বাড়িতে বানাতে পারেন। খেতেও পারেন।

ব্রেকফাস্ট বানানোর ক্ষেত্রে মাথায় রাখতে হবে যে খাবারই খান না কেন তা যেন সারাদিন চালানোর জন্য পর্যাপ্ত শক্তি এবং সুস্থ থাকার জন্য শুধুমাত্র প্রয়োজনীয় ক্যালোরিটুকু আপনার শরীরে সরবরাহ করে। আর একইসঙ্গে যেন ঝটপট বানিয়ে ফেলা যায়।

আর এই সব কথা মাথায় রেখেই আমরা ৫ টি সোজা ব্রেকফাস্ট রেসিপি এনেছি আপনাদের জন্য।

স্প্যানিশ অমলেট

স্প্যানিশ অমলেট

যাঁরা ডিম খেতে ভালবাসেন এবং ব্রেকফাস্টে ডিম না হলে চলে না। অথচ সেই এক কায়দায় ব্রেকফাস্টে ডিম খেয়ে একঘেঁয়ে হয়ে গিয়েছে। তাদের জন্য এই স্প্যানিশ অমলেট

ফ্রুট টোস্ট উইথ চিজ

ফ্রুট টোস্ট উইথ চিজ

যারা একটু বেশীই স্বাস্থ্য সচেতন। ফল সব্জি পছন্দ করেন বেশি, এই ফ্রুট টোস্ট উইথ চিজ তাঁদের জন্য একেবারে যথাযথ।

টমেটো পাস্তা

টমেটো পাস্তা

ছোটরা অনেকেই স্কুলে টিফিন ঠিক করে খায় না। বা অন্য বন্ধুরা খাবার খেয়ে নেয় এরকম আখছাড় দেখা যায়। সকালে স্কুলে যাওয়ার আগে আপনি কখনওই তাদের ভাত বা রুটি খাওয়াতে পারবেন না। অথচ চিন্তা লেগেই থাকে ছেলে বা মেয়ে ঠিক ঠাক খেল কি না। এক্ষেত্রে পাস্তা খুব নিরাপদ উপায়। টমটো পাস্তা বাচ্চারা খুব ভাসবাসে। তাই স্কুলে যাওয়ার আগে একবাটি পাস্তা খাইয়ে দিলে পেট ভর্তিও থাকে আর বাচ্চারা খাওয়া নিয়ে কোনও নখরাও করবে না।

স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে

স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে

অনেকে আছেন যাঁরা বিদেশি খাবারদাবার পছন্দ করেন খুব। তাছাড়া ছোটরাও সুফলে জাতীয় জিনিস ভালবাসে। সেক্ষেত্রে মাশরুম, ডিম, পালং শাকের উপকারিতার পাশাপাসি স্বাদ নিয়েও কোনও কম্প্রোমাইজ করতে হবে না। আর এই স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে বেশ অনেকক্ষণ পেট ভরিয়ে রাখে।

খাস্তা পেঁয়াজ কচুরি

খাস্তা পেঁয়াজ কচুরি

অনেকে রয়েছেন যারা ওই সব বিদেশী টিদেশী খাবার অচ পছন্দ করেন না। ব্রেকফাস্ট মানেই লুচি কচুরি বা রুটি তরকারি খান। তাদের জন্য এই খাস্তা পেঁয়াজ কচুরি মজাদার ব্রেকফাস্ট হতে পারে।

ডবল কালার সুইট সুজি..

ডবল কালার সুইট সুজি..

দক্ষিণ ভারতে কেসরি বাত খাওয়ার বেশ প্রচলন রয়েছে। মূলত ব্রেকফাস্টেই খাওয়া হয় এই খাবারটি। যা আসলে মিষ্টি সুজি ছাড়া আর কিছুই না। তবে আপনি যদি একটি রঙিন করে দিতে পারেন বিষয়টি তাহলে ছোটদের খাওয়াতেও কোনও অসুবিধা হবে না। তাই তো এই দক্ষিণী স্পেশ্যাল মিষ্টি সুজিতে চকোলেটও ব্যবহার করা হয়েছে। আর তাই নাম হয়েছে ডবল কালার সুইট সুজি..

English summary
Try 6 Different breakfast recipes at home
Please Wait while comments are loading...