পনির রোল বানানোর সহজ পদ্ধতি

Subscribe to Boldsky

কাল তো রবিবার, ছুটির দিন। বাড়িতে নিশ্চয় বন্ধু-বান্ধবদের নিয়ে চাঁদের হাট বসবে? স্টাটার নিয়ে চিন্তা করবেন না। সে ব্য়বস্থা হয়ে গেছে। কী বলছি বুঝতে পারছেন না তো? আরে মশাই কাল বন্ধুদের সামনে পরিবেশন করুন জিভে জল আনা এক সুস্বাদু পাখোয়ান। দেখবেন কেমন জমে ওঠে রবিবাসরিয় আড্ডা। আরে দাঁড়ান দাঁড়ান, একটু সবুর করুন। এক্ষুনি সেই সুস্বাদু খাবার বানানো আপনাদের শেখাতে চলেছি।

পদটি নিরামিষ, তবে মন্দ নয় একেবারেই। স্বাদে ঝাল। তবে স্বভাবে নরম পনির রোলের যে কদর খুব একটা কম নেই তা নিশ্চয় বলে দিতে হবে না। তাই কাল সকালে বাজার থেকে পরিমাণ মতো পনির কিনে এনে মজুত করুন রেফ্রিজেরেটারে। আর আত্মীয়-বন্ধুরা এলে বানিয়ে দিন গরম গরম। এই পদটি চেখে দেখার পর আপনার প্রশস্তি যে পাড়ার সীমানা ছাড়াবে, সেকথা হলফ করে বলতে পারি।

স্টাটার হিসাবে পরিবেশন করা য়েতে পারে এই পদটিকে। তাহলে অপেক্ষা কিসের এই প্রবন্ধটি পড়ে এক্ষুনি শিখে নিন ঝাল ঝাল পনির রোল বানানোর পদ্ধতি।

পরিবেশন করবেন - ৪ পিস

উপকরণ গোছাতে সময় লাগবে- ১০ মিনিট

রান্না করতে সময় লাগবে- ২০ মিনিট

উপকরণ:
১. লঙ্কা- ২-৩ টে (ভালো করে কাটা)
২. পনির- দেড় কাপ
৩. আলু সেদ্ধ- ১ টা
৪. পাঁউরুটি- ৪ টে
৫. পাঁউরুটি গুঁড়ো- হাফ কাপ
৬. ধনে বীজ- ২ চামচ
৭. চিজ- ৩ চামচ
৮. লঙ্কা গুঁড়ো- ১ চামচ
৯. তেল
১০. চাট মশলা- হাফ চামচ
১১. পরিমাণ মতো নুন

পদ্ধতি:
১. একটা বাটি নিয়ে তাতে সব উপকরণ নিয়ে ভালো করে মেশান।

পদটি নিরামিষ

২. এবার একটা পাঁউরুটি নিয়ে ধারটা কেটে নিয়ে তাতে পনিরের পুরটা দিন। তরপর খুব ধীরে ধীরে পাঁউরুটিটা রোল করে নিন।

পদটি নিরামিষ

৩. রোল করা হলে গেলে মাঝখান থেকে কেটে ফেলুন পাঁউরুটিটা এবং ধারদুটো টুথপিক দিয়ে আটতে দিন, যাতে রোলটা খুলে না যায়।

পদটি নিরামিষ

৪. তেলটা এবার গরম করে তাতে একের পর এক পনির রোলগুলি ফেলে ভালো করে ভেজে নিন। ততক্ষণ পর্যন্ত রোলগুলি ভাজুন, যতক্ষণ না সেগুলো সোনালি রঙের হয়ে যাচ্ছে।

পদটি নিরামিষ

৫. এবার কড়াই থেক রোলগুলি তুলে নিয়ে একটা টাওয়াল দিয়ে অতিরিক্ত তেলটা শুষে নিন। তাহলেই আপনার পনির রোল পরিবেশনের জন্য় তৈরি হয়ে যাবে। এবার রোলগুলি থেকে টুথপিকগুলি বার করে নিয়ে চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন। প্রয়োজনে টমেটো চাটনি বা লঙ্কার আচারের সঙ্গে পনির রোলগুলি পরিবেশন করতে পারেন।

কেমন লাগলো পনিরের রোল , তা আমাদের জানাতে ভুলবেন না যেন!

English summary
Do you have a snack party this weekend? Are you confused on what to prepare for your guests, especially when you have vegetarian guests?
Please Wait while comments are loading...