(ছবি) রোজকার খাবারে টুইস্ট এনে জীবনে আনুন নতুন স্বাদ!

Posted By:
Subscribe to Boldsky

ভারতীয় হেঁশেলে এত বৈচিত্রময় সব রেসিপি রয়েছে যে যে মুখে জল না এসে যায় কোথায়। তাহলে যদি তাই হয়, তাহলে আমরা রোজকার খাবারে সেই এক ডাল ভাল সবজি খেয়ে কাটাবো কেন। রোজকার খাবারে কেন আনা যাবে না নয়া টুইস্ট।

(ছবি) ১৫ মিনিটেই বাজিমাত, কম পরিশ্রম ও সময় খরচ করে বানান এই ১৩টি ঝটপট রেসিপি!

যেমন ধরুন রোজকার মতন ডালই খাবেন, কিন্তু ধরুন সাধারণ ডালেও যদি থাকে ফিউশনের ছোঁয়া। ঢ্যাঁড়শ তৈরি হল ডাল দিয়ে, কড়াই চিকেনের বদলে চটজলদি বানিয়ে নেওয়া হল কোনও সবজি দিয়ে কড়াই রেসিপি।

আজ আমরা এমনই কয়েকটি রেসিপি এনেছি, যা আমরা রোজকার খাবারে খেয়েই থাকি। কিন্তু সেই খাবারেই অন্য টুইস্ট এনে জীবনে আনুন নতুন স্বাদ।

স্টাফড করোলা

স্টাফড করোলা

গুনের জন্য কী আর তেঁতো জিনিস ভালবেসে মুখে তোলা যায়? না যায় না। আর তাই তো আজ আমরা যে রেসিপিটি এনেছি, তাতে করোলা খেলেও তেঁতো স্বাদ পাবেন না। তার জন্য আমাদের অল্প একটু কসরত করতে হবে। কিন্তু তার নীট ফল যা দাঁড়াবে তাতে সন্তুষ্টি আসবে ১০০ শতাংশ।

রেসিপিটি পড়ুন এখানে ক্লিক করে

সিন্ধি মশলা ডাল

সিন্ধি মশলা ডাল

বাঙালিদের রোজকার খাদ্যতালিকায় ডাল থাকবে না তা কী হয়? কিন্তু সেই রোজকার বাঙালি মুগ, মুসুর, কলাই, অড়হর ডালে যদি একঘেয়েমি এসে যায় তাহলে হারিয়ে যাওয়া স্বাদের রুচি ফেরাতে আমরা আপনাকে সাহায্য করতে পারি। রোজকার সেই একঘেয়েমি থেকে বেরিয়ে একটু অন্যভাবে চেখে দিন সিন্ধি স্বাদের ডাল।

রেসিপিটি পড়ুন এখানে ক্লিক করে

মজিগ্গে হুলি

মজিগ্গে হুলি

মাজ্জিগে হুলি। নামটা শুনে খটমট লাগলেও আদতে রান্নাটা খুবই সহজ। আসলে এই রেসিপিটি হল দক্ষিণী ঢ্যাঁড়শের কারি। মূলত কর্ণাটকেই জনপ্রিয় এই মাজ্জিগে হুলি।

রেসিপিটি পড়ুন এখানে ক্লিক করে

ভেজ কোলাপুরী

ভেজ কোলাপুরী

মাঝে মধ্যেই আমরা বাড়িতে বিভিন্ন সবজি দিয়ে ঘ্যাঁট তরকারি বা লাবড়া জাতীয় তরকারি খায়। তার বদলে যদি ভেজ কোলাপুরী হয় তাহলে কেমন হবে। নাম শুনেই বোঝা যায় এই আসলে মহারাষ্ট্রের কোলাপুর এলাকার একটি অত্যন্ত জনপ্রিয় রান্না। এটি আসলে নানান সবজি এবং নারকেল কোরার মিশেলে তৈরি একটি খাবার।

রেসিপিটি পড়ুন এখানে ক্লিক করে

কড়াই ভিন্ডি মশলা

কড়াই ভিন্ডি মশলা

ঢ্যাঁড়শ এমন একটি সবজি যা প্রায় ঘরে ঘরে বানানো হয়ে থাকে। সপ্তাহের মধ্যে একদিন না একদিন তো এই ঢ্যাঁড়শ খেতেই হবে। তা বলে কী সেই আলু ঢ্যাঁড়শের তরকারি কিংবা ঢ্যাঁড়শ ভাজাই খেতে হবে নাকি। একবার চেখে দেখুন কড়াই ভিন্ডি মশলা।

রেসিপিটি পড়ুন এখানে ক্লিক করে

আচারি পনির রেসিপি

আচারি পনির রেসিপি

পনিরের সাহায্যে নানারকমের সুস্বাদু সব রেসিপি বানানো যায়। আচারি পনির এর মধ্যে অন্যতম। আচারের মশলা ও তেল দিয়ে তৈরি হয় আচারি পনির।

রেসিপিটি পড়ুন এখানে ক্লিক করে

English summary
Some regular food with new twist
Please Wait while comments are loading...