(ছবি) স্টার্টারের টুইস্টেই জমবে উইকেন্ড পার্টি

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

উইকেন্ড কি আর পার্টি ছাড়া চলে? একেবারেই না। আর পার্টি মুখরোচক সুস্বাদু স্টার্টার ছাড়া অচল।

কিন্তু এই খানেই তো সমস্যা। স্টার্টার ছাড়া পার্টি যেমন চলে না তেমনই সেই একই গতে বাঁধা স্টার্টারে তো পার্টি জমেও না। খাটনি বৃথা যায়। সেই একই কাবাব, আর পকোড়ায় তিতিবিরক্ত মুখে ওসব আর ওঠে না। আর আপনার পার্টি ফেল করে যায়। [(ছবি) বাড়িতে বসুক চায়ের আড্ডা, হোক বরং হাই টি নামেই!]

চেষ্টা করুন স্টার্টারে নয়া টুইস্ট আনতে। একই খাবারে একটু অন্য চমক, কিংবা মেনু দিন আপাদমস্তক পাল্টে। কিন্তু এত রেসিপি পাবেন কোথায় সেকথা ভাবছেন বুঝি? আরে না না ওসব নিয়ে চিন্তা নেই, আমরা আছি করতে।

আসুন একঝলকে দেখে নেওয়া যাক এমন কিছু আমিষ রেসিপি যা উইকেন্ড পার্টি একেবারে জমিয়ে দেবে। [মাছে-ডিমে-মাংসে শনিবারের ছুটি হোক জবরদস্ত!]

বিয়ার ব্যাটারড চিকেন স্ট্রিপ উইথ টার্টার সস

এই রেসিপিটির মাপ ও ধাপ মেনে চললেই খুব সহজে আপনি বানিয়ে ফেলতে পারবেন বিয়ার ব্যাটারড চিকেন স্ট্রিপ রেসিপিটি। অথচ বিয়ারের ফলে স্বাদে এক অন্য টুইস্ট।

রেসিপিটি জানতে ক্লিক করুন এখানে

 

ওভেন বেকড চিকেন ফিঙ্গার রেসিপি

ফিশ ফিঙ্গারের মতো চিকেন ফিঙ্গারও অত্যন্ত জনপ্রিয় একটি রেসিপি। তবে ফিঙ্গার রেসিপি মূলত ছাঁকা তেলে ভাজা হয়, সে মুরগীর মাংস হোক বা মাছ। কিন্তু এই রেসিপিটি ভেডে নয় ওভেনে বেক করতে হবে। তাই অত তেলের প্রয়োজন হবে না, অথচ স্বাদেও কম্প্রোমাইজ করতে হবে না।

রেসিপিটি জানতে ক্লিক করুন এখানে

 

ল্যাম্ব স্কিউয়ার উইথ ইয়গার্ট ডিপ

চিকেন স্কিউয়ারের মতোই ল্যাম্ব স্কিউয়ারও জনপ্রিয়। রসালে পাঁঠার মাংসের ছোট টুকরো মুখে একেবারে মিলিয়ে যাবে, সঙ্গে দইয়ের একটা দারুণ সুস্বাদু ডিপ।

রেসিপিটি জানতে ক্লিক করুন এখানে

 

পিনা কোলাডা পোর্ক রিবস

শুয়োরের মাংসের সঙ্গে রাম দুরন্ত কম্বিনেশন। এই রেসিপিতে মূলত পোর্ক রিব অংশটিকে নেওয়া হয়েছে। মূলত পোর্ক রিবকে একটি ককটেলে ম্যারিনেট করে স্লো কুক করে বানানো হয়েছে। বিশ্বাস করুন পোর্ক লাভাররা চেটেপুটে খাবেন।

রেসিপিটি জানতে ক্লিক করুন এখানে

 

বেসিল পারমেজান ফিশ ফিঙ্গার

নরম তুলতুলে সাদা মাছের টুকরো ব্যাটারে ডুবিয়ে নিখুঁতভাবে ভাজা। সঙ্গে ক্যাচআপ, কাসুন্দি বা মেয়ো সস আহা, দারুণ ব্যাপার কি বলেন। আর মাছের সঙ্গে যদি মিশে যায় চিজ। উফ! আর জাস্ট ভাবা যাচ্ছে না।

রেসিপিটি জানতে ক্লিক করুন এখানে

 

পেস্টো ফিশ কাবাব

বেসিল পেস্টো সস দিয়ে যে শুধু ইতালিয়ান পাস্তা হতে পারে কে বলেছে সে কথা। পেস্টো কখনও ট্রাই করেছেন মাছে? মানে এই ধরুন মাছের কাবাবে? না হলে নিচে রেসিপিতে ক্লিক করে আজই বানিয়ে ফেলুন।

রেসিপিটি জানতে ক্লিক করুন এখানে

 

English summary
Some interesting starter recipes for weekend Party
Please Wait while comments are loading...