মুচমুচে চিপস বানানোর সহজ রেসিপি

Posted By:
Subscribe to Boldsky

বিকালের চা পর্বে "টা"টা না হলে কেমন যেন ফাঁকা ফাঁকা লাগে, তাই না। বুঝলেন না তো? আরে চায়ের সঙ্গে একটু ভাজাভুজি বা মুখরোচক কিছু থাকলে তবেই না বিকালটা জমে যায়! তাই তো আজ আপনাদের শেখাতে চলেছি এমন একটি রেসিপি, যা যে কোনও আড্ডাকে জমিয়ে দেওয়ার জন্য় কাফি।

বাজার চলতি ফাস্ট ফুড শরীরের জন্য় কতটা ক্ষতিকারক তা কী আর বলে দিতে হয়। তাই প্য়াকেট বন্দি চিপস না কিনে বাড়িতেই বানিয়ে ফেলুন না মুচমুচে এক ঝুড়ি চিপস। খেতে তো ভালো লাগবেই, সেই সঙ্গে শরীর খারাপও হবে না। উপরন্ত এক কাপ চা বা কফির সঙ্গে পরিবারিক সময়টাও মন্দ যাবে না। তাহলে ভাবুন, এই পদটি শুধু আপনার জিভকেই আনন্দে রাখবে না, সেই সঙ্গে আপনার সমগ্র পরিবারের মনকে খুশিতে ভরিয়ে দেবে।

উপকরণ গোছাতে সময় লাগবে- ১০ মিনিট

বানাতে সময় লাগবে- ১০ মিনিট

উপকরণ:
১. আলু- ৪ টে (খোসা ছাড়ান)
২. পরিমাণ মতো তেল ভাজার জন্য়
৩. পরিমাণ মতো নুন

বানানোর পদ্ধতি:
১. একটা স্লাইসার নিন প্রথমে। তারপর আলুগুলি স্লাইস করে নিন। নিজের পছন্দসই যে কোনও ডিজাইন বানাতে পারেন আলুর গায়ে। তাতে স্বাদের সঙ্গে সঙ্গে দেখতেও সুন্দর হবে চিপসগুলি।

মুচমুচে চিপস বানানোর সহজ রেসিপি

২. গ্য়াস ওভেন জ্বালিয়ে একটা কাড়াই চাপান। তাতে পরিমাণ মতো তেল দিয়ে গরম করুন। যখন দেখবেন তেলটা ভালো করে গরম হয়ে গেছে, তখন ধীরে ধীরে আলুর স্লাইসগুলি তেলে ছাড়তে থাকুন।

মুচমুচে চিপস বানানোর সহজ রেসিপি

৩. যতক্ষণ না আলুর টুকরোগুলি সোনালি রঙের হয়ে যাচ্ছে, ততক্ষণ সেগুলিকে ভাজতে থাকুন।

৪. যখন দেখবেন আলুর টুকরোগুলি ভালো করে ভাজা হয়ে গেছে, তখন সেগুলি একটা প্লেটে তুলে নিয়ে একটা টাওয়াল দিয়ে ভালো করে টিপসগুলো মুছে নিন। এমনটা করলে অতিরক্ত তেলটা ঝড়ে যাবে।

মুচমুচে চিপস বানানোর সহজ রেসিপি

৫. এবার পরিমাণ মতো নুন চিপসগুলির উপর ছড়িয়ে ভালো করে মাখিয়ে নিন। একবার ঠান্ডা হয়ে গেলে দেখবেন চুপসগুলো আরও মুচমুচে হয়ে গেছে।

মুচমুচে চিপস বানানোর সহজ রেসিপি

মুচমুচে আলুর চিপস এবার তৈরি পরিবেশনের জন্য়। প্রসঙ্গত, আলুর স্লাইসগুলো ভাজার সময় একটা জিনিস খেয়াল রাখবেন যাতে সেগুলি একে অপরের সঙ্গে জড়িয়ে না যায়।

Read more about: আলু, চিপস
English summary
When you have your evening tea with your family, crispy snacks can be prepared to enjoy each sip of the beverage. Instead of buying fast food items from the market, why don't you try making something at home?
Please Wait while comments are loading...