(ছবি) সেরা ৯ পাশ্চাত্যের মিষ্টিমুখ (ডেসার্ট)

Subscribe to Boldsky

মিষ্টি খেতে ভাসবাসেন না এমন লোক হাতে গোনা। বাঙালির তো আবার শেষ পাতে একটু মিষ্টি না হলে চলে না। কিন্তু মিষ্টি মানেই কী ওই রসগোল্লা আর সন্দেশ নাকি। আরে না না এখন বাঙালির মুখের স্বাদও বদলেছে, কেক থেকে ক্যারামেল কাস্টার্ড, পুডিং থেকে পাই সবকিছুই এখন আছে পছন্দের তালিকায়।

এমনই কিছু পাশ্চাত্যের মিষ্টি মুখের রেসিপি আমরা এনেছি আপানাদেরই জন্য। ছবিতে দেখে নিন ৯ টি এমনই মনকাড়া ডেসার্ট রেসিপি।

চকোলেট ওয়ালনাট কাপকেক

যখন কথা হয় চকোলেট ওয়ালনাট কাপকেকের। তখন বয়সটা কোনও ফ্যাক্টরই নয়। ছোট বাচ্চা হোক বা টিনএজার, মধ্যবয়সী গৃহীনি হোন বা অবসরপ্রাপ্ত সেনাকর্মী কাপকেক পেলে সবাই যেন বাচ্চা হয়ে যান।

অ্যাপেল পাই

অ্যাপেল পাই হলে তো কথাই নেই। আর অ্যাপেল পাই হল এমন একটা ডেসার্ট যা বাচ্চা থেকে বুড়ো সবাই ভালবাসেন। আর এই শীতের ছুটিতে বাড়িতে যদি বানান অ্যাপেল পাই তাহলে প্রশংসা যে ভুরি ভুরি মিলবে তা নিয়ে কোনও দ্বন্দ্বই নেই।

চাইনিস স্টাইলে ম্যাঙ্গো পুডিং

আম খেতে ভালবাসেন না এমন মানুষ কই? সাধে কী আমকে ফলের রাজা বলা হয়। পুডিংও বাচ্চা থেকে বড় সবাই একবাক্যে ভালবাসেন। তাহলে চলুন, আম আর পুডিংয়ের যুগবন্দিতে দেখে নিই আমরা একটা জনপ্রিয় ডিস চাইনিস স্টাইলে ম্যাঙ্গো পুডিং

ঐতিহ্যবাহী রাম কেক রেসিপি

কারও পছন্দ ফ্রুট কেক তো কেউ ভালবাসের প্লাম কেক। বানানা কেকও অনেকে খান চেটেপুটে। তবে রাম কেকের জবাব নেই।

বানানা ব্লিস

যাঁরা কলা খেতে ভালবাসেন তাদের কাছে বানানা ব্লিস যেন একেবারে অমৃত। এটা একটা ফ্রোজেন ডেজার্ট। দেখে কষ্টসাধ্য মনে হলেও আসলে কিন্তু এই ডেসার্টটি বানানো খুব সোজা।

মোল্টেন চকো লাভা কেক উইথ ভ্যানিলা আইসক্রিম

মোল্টেন চকো লাভা কেক। নাম শুনলেই ছোট থেকে বড় সবার মুখে জল এসে যায়। কিন্তু এই লোভনীয় কেকটি বাড়িতে বানানোর বেলায় অনেকেই পিছপা হন।

ডিমছাড়া ব্রাউনি

ব্রাউনি হল এমন একটি জিনিস যা খেলে আট থেকে আশি সবার মুখেই হাসি ফোটে। নরম ব্রাউনি উপরে ঘন চকলেট সস তাতে কয়েক টুকরো স্ট্রবেরি বা আখরোট আহা ভেবেই মুখে জল এসে যাচ্ছে তো।

 

আইরিশ হুইস্কি কেক

আমাদের কাছ থেকে চুপি চুপি জেনে নিন স্টাইলিশ আইরিশ হুইস্কি কেকের রেসিপি। ব্যস তারপর ঝটফট বানিয়ে আপনজনের মুখের হাসি ফেরান।

রেনবো মিক্সড পুডিং

খাওয়ার পর যদি একটু মিষ্টি মুখ নাই হল তাহলে আর কী হল। চলুন রামধনু রংয়ের মিক্সড পুডিং দিয়েই মন ভরানোর কথা ভেবে দেখুন একবার।

English summary
9 dessert you can try at your home
Please Wait while comments are loading...