(ছবি) বিদেশি খাবারে ভূরিভোজ হোক উইকএন্ডে

Posted By:
Subscribe to Boldsky

বাঙালি বলেই যে মাছের ঝোল আর কষা মাংস খেতে হবে উইকএন্ডে এ মাথার দিব্যি কে দিয়েছে? বাংলা ছেড়ে বেরলেও যে ভারতেই ঘোরাঘুরি করতে হবে তারও কোনও মানে নেই। উইকএন্ডে জীবনে আনুন এক চিমটে বিদেশিয়ানা।

শনিবার বা রবিবার খাওয়াদাওয়াটা একটু স্পেশ্যাল না হলে ভাল লাগে না। বিদেশি খাবারেই হোক না 'স্পেশ্যাল ট্রিট'। কিন্তু কী বানাবেন বুঝে পাচ্ছেন না? আহা আমরা তাহলে আছি কী করতে? আপনাদের জন্য মনমাতানো কিছু বিদেশি রেসিপি আজ আমরা বেছে নিয়েছি। শুধু দেখুন আর বানিয়ে ফেলুন।

চিকেন মানচাও স্যুপ

চিকেন মানচাও স্যুপ

নামেই স্পষ্ট এটি একটি চাইনিজ খাবার। প্রায় সব চাইনিস রেস্তোরাঁর মেনুকার্ডেই এই চিকেন মানচাও স্যুপ থাকে। চাইনিস খাবার শরীরের পক্ষেও ভাল। এই স্যুপে চিকেনের পাশাপাশি সবজি, মাসরুমের মতো পুষ্টিকর উপকরণও থাকছে আবার নুডলস-এর মতো মজাদার উপকরণ। ফলে বাচ্চা থেকে বুড়ো, স্বাস্থ্য সচেতন ব্যক্তি থেকে খাদ্য রসিক সবার পছন্দের তালিকাতেই থাকে এই মানচাও স্যুপ।

পাইন্যাপল থাই চিকেন রেসিপি

পাইন্যাপল থাই চিকেন রেসিপি

আরও একটা থাইল্যান্ডের মেনু। এটা যেমন বড়দের ভাললাগবে তেমনই চেটেপুটে খাবে খুদে ওস্তাদরাও। পাইন্যাপল থাই চিকেন খুব কম উপকরণ দিয়ে খুব সহজেই তৈরি করে ফেলা যায়।

চিকেন ইন হোয়াইট সস উইথ স্প্রিং অনিয়ন স্টাফিং

চিকেন ইন হোয়াইট সস উইথ স্প্রিং অনিয়ন স্টাফিং

এই চিকেন ইন হোয়াইট সস উইথ স্প্রিং অনিয়ন স্টাফিং ফিলিপিন্সের পরিচিত খাবার। নাম শুনে মনে হতে পারে কতই না ভজকট রান্না। কিন্তু বিশ্বাস করুন এই রান্না এতই সোজা যে আপনার ছোট ছেলে বা মেয়েই এটি অনায়াসে বানিয়ে ফেলতে পারে।

অ্যাপেল পাই

অ্যাপেল পাই

ডেসার্টের কথা শুনলেই যে গুলো মাথায় আসে তা হল কেক, মাফিন আর অবশ্যই পাই। অ্যাপেল পাই হলে তো কথাই নেই। আর অ্যাপেল পাই হল এমন একটা ডেসার্ট যা বাচ্চা থেকে বুড়ো সবাই ভালবাসেন। আর এই শীতের ছুটিতে বাড়িতে যদি বানান অ্যাপেল পাই তাহলে প্রশংসা যে ভুরি ভুরি মিলবে তা নিয়ে কোনও দ্বন্দ্বই নেই। উল্লেখ্য অ্যাপেল পাই আমেরিকার সংস্কৃতির সঙ্গে ওতোপ্রোতো ভাবে জড়িত।

স্পাইসি থাই চিকেন উইথ বেসিল

স্পাইসি থাই চিকেন উইথ বেসিল

তালিকায় আরও একটি থাই ডিস। এই স্পাইসি থাই চিকেন উইথ বেসিল রেসিপিটি অতি সহজেই বানিয়ে ফেলা যায়। আর এই রেসিপিটির সুবিধা হল এই যে স্টার্টার বা সাইড ডিস দুভাবেই এই রেসিপিটি আপনি সার্ভ করতে পারেন।

প্রন ইন মায়ো সস

প্রন ইন মায়ো সস

প্রন ইন মায়ো সস। শুনতেও যেমন সোজা লাগছে বিশ্বাস করুন রান্নাটাও ততোধিক সোজা। এটি রাশিয়ার একটি জনপ্রিয় খাবার।

স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে

স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে

এই স্পিনাচ মাশরুম চিজি এগ স্যুফলে একটি ফরাসি খাবার। যে যাই বলুন না কেন রবিবারের সকালের ব্রেকফাস্ট টা একটু স্পেশ্যাল। লুচি আলুভাজা বা ডিম পাউরুটি সে তো চলতেই থাকবে। মাঝে মধ্যে একটু চেখে নিন না বিদেশী স্বাদ। বিদেশী কেতায় শুরু করুন রবিবারের সকালটা।

 স্কচ এগ

স্কচ এগ

নামেই বোঝা যাচ্ছে স্কচ এগ আসলে বিদেশী একটি রেসিপি। মূলত স্কটল্যান্ডের হলেও। বিশ্বের বিভিন্ন প্রান্তে অত্যন্ত জনপ্রিয় এই খাবারটি। আপনি ব্রেকফাস্টের পাশাপাশি সন্ধ্যাবেলার জলখাবারেও এই স্কচ এগ বানিয়ে সবাইকে চমকে দিতে পারেন। সিদ্ধ ডিম, সসেজ আর ব্রেড ক্রাম আপনার হাতের সামনে থাকলেই কেল্লা ফতে।

English summary
8 Non Indian Recipes you can try at home
Please Wait while comments are loading...