(ছবি) আপনার ওজন বাড়তে দেবে না এই ৭ রেসিপি!

Subscribe to Boldsky

আজকাল মানুষ অনেক বেশি শরীর ও স্বাস্থ্য সচেতন হয়েছেন। মহিলাদের পাশাপাশি পুরুষরাও নিজেদের শরীর মেদমুক্ত রাখতে বেশ কসরত করেন। কিন্তু হাজারো কসরতের পরেও শরীরে মেদ জমতে না দেওয়ার দায়িত্ব পালনটা বেশ কষ্টসাধ্য হয়ে দাঁড়ায়। [(ছবি) ১৫ মিনিটেই বাজিমাত, কম পরিশ্রম ও সময় খরচ করে বানান এই ১৩টি ঝটপট রেসিপি!]

তার সবচেয়ে বড় কারণ হচ্ছে আমাদের রোজকার খাবার। এমন খাবার খান যা সুস্বাদু একইসঙ্গে স্বাস্থ্যকরও বটে। কিন্তু সেই দরণের সব রান্নার রেসিপি পাবেন কোথা থেকে? পরোয়া নেই। আমরা তো আছি। [১০ টি ভিন্ন স্বাদের ভারতীয় মিষ্টান্ন]

আজ পাঠকদের সঙ্গে আমরা এমন ৭টি রেসিপি ভাগ করে নেব যা সুস্বাদু ও স্বাস্থ্যকর তো বটেই, একইসঙ্গে আপনার ওজন বাড়তেও দেবে না। ফলে আপনার শরীর থাকবে মেদহীন ছিপছিপে। [আমিষ পদের ৫টি পুষ্টিকর ও স্বাস্থ্যকর রেসিপি]

তাহলে আসুন দেখে নেওয়া যাক রেসিপিগুলি কী কী...

চিকেন বল অ্যান্ড স্পিনাচ স্যুপ

চিকেন বল অ্যান্ড স্পিনাচ স্যুপ হল পেট ভরানো একটি রেসিপি। এখানে তেল বা ফ্যাটজাতীয় উপকরণের ব্যবহার অত্যন্ত কম ফলে তা স্বাস্থ্যকর তো বটেই। এতে পালং শাকের ব্যবহার হয় যাতে প্রচুর পরিমাণে আয়রনও আছে যা শরীরের পক্ষে উপযোগী। আর স্বাদের জন্য একবার চেখে দেখতেই হবে।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

 

গ্রিল মিন্টি চিকেন উইথ স্যালাড রেসিপি

নরম তুলতুলে চিকেন ব্রেস্ট, অলিভ অয়েল, লেবু আর পুদিনা দিয়ে ম্যারিনেট করা এবং নিপুণভাবে গ্রিল করা। সঙ্গে ফ্রেশ বা সতে করা সবজি। গ্রিল মিন্টি চিকেন উইথ স্যালাড। স্বয়ংসম্পূর্ণ মিল।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

 

চিলি সোয়া নাগেটস রেসিপি

সোয়াবিন শরীরের পক্ষে অত্যন্ত ভাল তা কে না জানে। আর এই সোয়ায় যদি সোয়া সস, ভিনিগার, রসুন এবং কাঁচা লঙ্কার স্বাদে যদি ডুবে যায়, যদি আমিষ নাগেটের স্বাদ পাওয়া যায় নিরামিষেই তাহলে কেমন হয়।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

 

বিট ও নারকেল স্যুপ

বিট ও নারকেলের এই স্যুপ খুবই পেট ভরানো হয়। অথচ স্বাদে হাল্কা হওয়ার জন্য শরীর হাঁসফাঁস করে না। এই স্যুপ স্বাস্থ্যের জন্যও যেমন উপকারি তেমনই সুস্বাদুও বটে।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

রোস্টেড রেড পেপার স্যুপ!

স্যুপের মতো স্বাস্থ্যকর খাবার খুব কমই আছে। তবে যতক্ষণ না স্যুপে কর্নফ্লাওয়ার বা আজিনামোটো ব্যবহার হচ্ছে ততক্ষণ। তাই তো রোস্টেড রেড পেপার স্যুপের জবাব নেই।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

 

গ্লুটেন ছাড়াই বানান চকোলেট কেক

কেক মানেই গুচ্ছ গুচ্ছ ময়দা খেতে হবে তার কোনও মানে নেই। ময়দা মোটেই শরীরের পক্ষে ভাল না। আর ময়দা খাবেন না বলে যে কেক খেতে পারবেন না তা কে বলেছে? আর তাই তো গ্লুটেন জাতীয় পর্দার্থ ছাড়াই বানান চকোলেট কেক।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

 

মিক্সড ফ্রুট স্যালাড ইন অরেঞ্জ বোল

এই খাবারের নামেই বেশ বিশেষত্ব রয়েছে। বিশেষত্ব রয়েছে দেখতেও। কিন্তু এটি আসলে একটি স্বাস্থ্যকর ফ্রুট স্যালাড।

রেসিপিটি পড়তে ক্লিক করুন এখানে

 

English summary
7 delicious recipes which controls your weight
Please Wait while comments are loading...