চায়ের সঙ্গে 'টা'...

Subscribe to Boldsky

আড্ডা দেব অথচ গরম চা আর তার সঙ্গে কিছু 'টা' থাকবে না তা আবার হয় নাকি। আড্ডা আবার শুধু বিস্কুটে যেন ম্যাড়ম্যাড়ে হয়ে যায়। হোক না একটি চপ-কাটলেট-কচুরি। তাতে ক্ষতি কী। কিন্তু সেই দোকানের স্বাদ যেন লাগে একঘেঁয়ে। খবরদার দোকান থেকে আনার কথা ভাববেন না। দোরানের খাবারের আপনার হাতের জাদু কই?

আপনাদের কথা ভেবেই কয়েকটি সোজা সাপ্টা স্ন্যাক্স-এর রেসিপি আমরা তুলে ধরলাম। দেখে নিন, কবে কোনটা বানাবেন। একেক দিন এক একটা।

ফিস বাটার ফ্রাই

আহা যদি একটু ফিস বাটার ফ্রাই পাওয়া যেত। তা বলি পাওয়া যাবে না কেন। বাঙালিরক তো আর স্টার্টার, মেন কোর্সের বালাই নেই। পাতে খাবার পড়লেই সাফ। তাই যখন মন চাইবে বাড়িতে বসেই পেতে পারবেন। খুব সহজেই বানিয়ে ফেলা যায় বাঙালির এই অতিপ্রিয় মাছের রেসিপিটি। সুস্বাদু লোভনীয় তো বটেই বাড়িতে বানালে স্বাস্থ্যের বিষয়টা নিয়েও আর কম্প্রোমাইজ করতে হয় না।

খাস্তা পেঁয়াজ কচুরি

কচুরী-রাধাবল্লভীর পাশাপাশি খাস্তা কচুরিও অত্যন্ত জনপ্রিয় একটি খাবার। জলখাবারে চায়ের সঙ্গে জমবে ভাল। খাস্তা কচুরিতে একটু টুইস্ট আর বানান খাস্তা পেঁয়াজ কচুরি

পনির কাটলেট

পনির হচ্ছে সবচেয়ে নিরাপদ। তাহলে আর আমিষ নিরামিষ নিয়ে ভাবতে হবে না। কারণ, পনির এমন একটা খাবার যা আমিষাশী-নিরামিষাশী উভয়ই ভালবাসে। তাই বানিয়ে ফেলুন পনির কাটলেট

ইন্দো-চীন প্রন পকোড়া

চাইনিস প্রন পকোড়া। নামে চাইনিস থাকলেও এই পকোড়া কিন্তু একেবারে ভারতীয় পদ্ধতিতেই তৈরি হয়। তবে এই রান্নাটির উপকরণে বেশ কিছু চাইনিস উপকরণের ব্যবহার আছে । তাই আমরা এই পকোড়াটিকে ইন্দো-চীন প্রন পকোড়া বলতেই পারি অনায়াসে।

কিমা সিঙাড়া

সিঙাড়া মানে সাধারণত আমরা নিরামিষ আলুর পুরের মাংসই বুঝি। কিন্তু মাংসের সিঙাড়া যে একেবারে নতুন কখনও শোনা যায় না তাও নয়। তবে হয়তো সব জায়গায় কিমা সিঙাড়া পাওয়া যায় না। দোকানে সিঙাড়া পাওয়া না গেলে কী খাওয়াও যাবে না? কে বলেছে সে কথা। নিজের হাত থাকতে অন্যের উপর ভরসা কেন?

নুডলস পকোড়া

চীন থেকে আমদানি হলেও নুডলস আমাদের সকলেরই কম বেশী পছন্দ। কিন্তু নুডলসের পকোড়া খেয়ে দেখেছেন কখনও। বিষয়টা একটি অদ্ভুদ শোনালেও খাওয়ার পর অবশ্য ভাবনা যে আপনার বদলাবেই তার গ্যারান্টি ১০০ শতাংশ।

English summary
6 Snacks recipes you can try at home in Pic
Please Wait while comments are loading...