(ছবি) ৫টি কাপকেক যা বানাতে পারবেন বাড়িতেও

Subscribe to Boldsky

কাপকেক হল এমন একটি রসনা যা আট থেকে আশি পছন্দ করেন। কাপকেক মূলত মিষ্টি বা ডেজার্ট হিসাবেই গণ্য হয়। কিন্তু ফিউশন চাইলে নোনতা ঝালঝাল কাপ কেকও আপনি খেতে পারেন।

কাপ কেক কী আর এখ রকমের হয়? কতধরণের কাপ কেক হয়। নাম নিতে গেলে দিন কাবার হয়ে যাবে। তবে আজ আমরা আপনাদের জন্য সেরা ৫টি কাপ কেক রেসিপি এনেছি।

তাহলে আসুন দেখে নেওয়া যাক তালিকায় কোন কোন কাপ কেক রয়েছে।

স্ট্রবেরি কাপ কেক

জনপ্রিয় ধরণের কাপকেকের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল চকোলেট কাপকেক। তারপরেই রয়েছে স্ট্রবেরি কাপকেক। বাড়িতে বানানোও খুব সহজ।

রেসিপিটি দেখুন এখানে ক্লিক করে

বাটারস্কচ কাপকেক উইথ ক্যারামেল সস

বাটারস্কচ কাপকেকেরও কিন্তু জুরি মেলা ভার। আর সঙ্গে যদি থাকে ক্যারামেল সস তাহলে তো কোনও কথাই নেই।

রেসিপিটি দেখুন এখানে ক্লিক করে

 

চকোলেট ওয়ালনাট কাপকেক রেসিপি

যখন কথা হয় কাপ কেকের। তখন বয়সটা কোনও ফ্যাক্টরই নয়। ছোট বাচ্চা হোক বা টিনএজার, মধ্যবয়সী গৃহীনি হোন বা অবসরপ্রাপ্ত সেনাকর্মী কাপকেক পেলে সবাই যেন বাচ্চা হয়ে যান। ভাল কাপ কেকের জন্য দৌড়ে বেড়ান এখানো ওখানে। এবার ধরুন বললাম, দোকানে যাওয়ার কী দরকার বাড়িতে অতি সহজে বানিয়ে নিন মজাদার চকোলেট ওয়ালনাট কাপকেক।

রেসিপিটি দেখুন এখানে ক্লিক করে

 

রেড ভেলভেট কাপকেক রেসিপি

কাপকেক খেতে আমরা যারা ভালবাসি, তাদের কাছে রেড ভেলভেট কাপকেক যেন স্বর্গীয় অনুভূতি। কিন্তু রেড ভেলভেট যে বাড়িতেও বানানো সম্ভব তা আমরা কস্মিনকালেও ভাবতে পারি না। কিন্তু আসলে রেড ভেলভেট বাড়িতে বানিয়েও আপনি সবাইকে চমকে দিতে পারেন।

রেসিপিটি দেখুন এখানে ক্লিক করে

 

 

 

চিকেন কাপ কেক

কাপ কেক মূলত মিষ্টি হয়। কিন্তু এই কাপকেক একেবারে অন্যরকম। এই কাপকেকটি হবে ঝাল ঝাল নোনতা। কারণ এই কাপ কেকটি তৈরি হবে মুরগীর মাংস দিয়ে।

রেসিপিটি দেখুন এখানে ক্লিক করে

 

English summary
5 Types of CapCake Racipe you can try at home
Please Wait while comments are loading...