(ছবি) ৫ টি সুস্বাদু স্যুপ, যা শরীরের পক্ষেও ভাল

Posted By:
Subscribe to Boldsky

আজকালকার ফাস্ট লাইফস্টাইলে খাওয়াদাওয়ার ক্ষেত্রেও আমরা অনেক ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলি। স্বাদের জন্য পুষ্টির সঙ্গে কম্প্রোমাইজ করি আমরা। সময়ের অভাবে হোটেল রেস্তোরা বা রাস্তার ধারের খাবারের উপরও অনেকাংশে নির্ভরশীল হয়ে পড়ি। ফলে স্বাভাবিকভাবেই আমাদের শরীর ভিতর থেকে লড়াইয়ের ক্ষমতা কমতে থাকে। বিশেষ করে বাচ্চাদের ক্ষেত্রে এটা বেশি হয়।

এই সব কথা মাথায় রেখেই আমরা ৫ টি স্যুপ রেসিপি আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম, যা পুষ্টিকর হলেও স্বাদের সঙ্গে কোনও কম্প্রোমাইজ নেই। একইসঙ্গে চটজলদি ও খুব সহজে বানিয়ে ফেলা যায়। বাড়ির পুরুষরাও প্রয়োজনে বানাতে পারেবেন এই স্যুপগুলি।

তাহলে আসুন দেখে নিই পাঁচটি স্যুপ কী কী...

ওটস স্যুপ

ওটস স্যুপ

ওটস যে স্বাস্থ্যকর খাদ্য তা কে না জানে। কিন্তু ওটস যে সুস্বাদু তা কতজনে উপলব্ধি করেছেন? সুস্বাস্থ্যের তাগিদে সেই দুধ দিয়ে ওটস খেতে খেতে প্রাণ ওষ্ঠাগত। বড়জোর মুখের স্বাদ পাল্টাতে মশালা ওটস খাওয়া। আর না। এবার ওটসের দুনিয়াতেও আনুন নতুনত্ব। ট্রাই করুন ওটস স্যুপ

আমন্ড স্যুপ

আমন্ড স্যুপ

বিশেষজ্ঞরা বলেন আমন্ড শরীরে মেদ ঝরাতে সাহায্য করে। কিন্তু রোজ ওই শুকনো আমন্ড চিবোতে চিবোতেও যদি বিরক্ত হয়ে যান, তবে তার সমাধান আমাদের কাছে আছে। আমন্ড স্যুপ। যা পুষ্টিকর তো বটেই , সঙ্গে সহজে বানানো যায়, পেট ভর্তি করে এবং সবচেয়ে জরুরি মেদ ঝরাতেও সাহায্য করে।

ক্যারট টমেটো স্যুপ

ক্যারট টমেটো স্যুপ

স্যুপ এমন একটা জিনিস প্রায় সব বাচ্চাদেরই ভাললাগে। আর এই স্যুপের আড়ালেই বাচ্চাদের ভাল না লাগা সবজিও মা খাইয়ে দিতে পারেন অনায়াসে।বানিয়ে দেখুন ক্যারট টমেটো স্যুপ। ছোটরাও আঙুল চাটবে। আর আপনার চিন্তা যাবে।

স্ট্রবেরি স্যুপ

স্ট্রবেরি স্যুপ

স্ট্রবেরি অত্যন্ত লোভনীয় একটি ফল। আর রোমান্টিকও বটে। বানান স্ট্রবেরি স্যুপ। বউকে করুন আরও একবার ইমপ্রেস।

চিকেন মাসরুম স্যুপ

চিকেন মাসরুম স্যুপ

অতি সহজে যে কেউ বানিয়ে দিতে পারবে চিকেন মাসরুম স্যুপ

English summary
5 tasty Soups, which is healthy too
Please Wait while comments are loading...