(ছবি) নিয়ম ভাঙা পথে চিকেনের সেরা কিছু রেসিপি

Posted By:
Subscribe to Boldsky

কাপ কেক মানেই চকোলেট আর ভ্যানিলা স্বাদের হবে। পুডিং মানেই সেই ক্যারামেল পুডিং, আমের বা পাউরুটি দিয়ে তৈরি পুডিং। চকোলেট সস শুধু যায় ভ্যানিলা আইসক্রিমের সঙ্গেই।

এসব কথা আজ অতীত। খাবারের দুনিয়ায় কত নবজাগরণ হয়েছে সে দিকে কি খেয়াল আছে? বিপ্লব আনতে হলে গতে ধরা পথে হেঁটে হবে না। সে কথা বুঝতে পেরেই তো ছোটবড় শেফেরা (যাঁদের পেশা রান্না নয়, তবে নেশা তাদেরকেও কিন্তু এই শেফ শব্দের মধ্য়েই রাখা হয়েছে।) খাবারের স্বাদ নিয়ে দিনরাত পরীক্ষা নিরিক্ষা করে চলেছেন।

বাকিদের টপকাতে গেলে পুরনো ছেড়ে বেরতে হবে। নতুন কিছু চেষ্টা করতে হবে। কিছুক্ষেত্রে হয়তো মুখে তোলা যাবেনা এই খাবার। কিন্তু আবার এমন সাফল্য আসবে যাতে গর্বে আপনার বুক ভরে যাবে।

আজ মুরগীর মাংস দিয়ে এমনই কয়েকটি নিয়মভাঙা রেসিপি তৈরি করব আমরা। যার নাম শুনে প্রথমে একটু হোঁচট খেলেও স্বাদ মুখে লাগার পর আর কোনও দ্বিধা থাকবে না। তাহলে আসুন রেসিপিগুলি দেখা নেওয়া যাক।

আচারি স্টাফড চিকেন

আচারি স্টাফড চিকেন

আচার বহুধরনের হয়। নিরামিশের পাশাপাশি আমিষ আচারও হয়। মাছের আচার হয়। মাংসের আচারও অনেকের জানা থাকতে পারে। কিন্‌তু এই রেসিপিটি স্টাফড মাংসের আচার। এই রেসিপিটির নাম আচারি স্টাফড চিকেন

চিকেন কাপ কেক

চিকেন কাপ কেক

কাপ কেকের নামেই জিভে জল চলে আসে ছোটদের। শুধু ছোটদেরই বা দোষ দিয়ে লাভ কী যে কোনও বয়সেই কাপ কেক পছন্দের খাবার। কাপ কেক মূলত মিষ্টি হয়। কিন্তু আজ আমরা যে কাপ কেক তৈরি করব তা একেবারে অন্যরকম। এই কাপকেকটি হবে ঝাল ঝাল নোনতা। কারণ এই কাপ কেকটি তৈরি হবে মুরগীর মাংস দিয়ে।

চিকেন ইন চকোলেট সস

চিকেন ইন চকোলেট সস

চকোলেট আর মুরগীর দুর দুর পর্যন্ত কোনও সম্পর্ক নেই। কিন্তু সেই সম্পর্ক স্থাপন করালে কেমন হয়? দেখা যাক কেমন লাগবে চিকেন ইন চকোলেট সস

চিকেন পুডিং

চিকেন পুডিং

মুরগীর মাংসের ঝোল, ঝাল, কষা, বাটার মশালা ছাড়াও অনেক নতুন ধরনের রান্না হতে পারে। যার মধ্যে অন্যতম চিকেন পুডিং

English summary
4 Unconventional Chicken Recipes
Please Wait while comments are loading...