(ছবি) ককটেল পার্টির জন্য ১০টি আমিষ-নিরামিষ স্টার্টার!

Posted By:
Subscribe to Boldsky

ককটেল পার্টি আজকাল আম বাত। কিন্তু ককটেল পার্টি বাড়িতে অ্যারেঞ্জ করলে সঙ্গে স্টার্টার হিসাবে কী রাখা হবে তা নিয়ে মাথায় হাত পড়ে। কারণ সবকিছু কিন্তু ককটেল বা ভদকা, বিয়ার, হার্ড ড্রিংসের সঙ্গে যায় না।

কিন্তু কোনও পরোয়া নেই আমরা যখন আছি, তখন সে সমস্যার সমাধান আপনার হাতের মুঠোয়।

প্রন সুক্কা

প্রন সুক্কা

অনেকেই আছেন যারা আমিষ খেলেও অ্যালার্জির কারণে সামুদ্রিক মাছ, বা চিংড়ি মাছ খেতে পারেন না। তাদের জন্য এই রেসিপিটি নয়। কারণ যারা চিংড়ি মাছ খেতে ভালবাসেন তাদেরকে নতুন স্বাদ উপহার দিতেই আমরা এনেছি প্রন সুক্কা রেসিপিটি।

পনির পাহাড়ি

পনির পাহাড়ি

পনির পাহাড়ি। নামটা একটু অচেনা ঠেকলেও খুব সহজেই বোঝা যাচ্ছে ভারতের পার্বত্য অঞ্চলের খাবার বলে এর নাম পনির পাহাড়ি। ধনেপাতা ও তাজা পুদিনা পাতার মিশেলেই তৈরি হবে পনির পাহাড়ি। ধনেপাতা ও পুদিনা পাতা থাকায় রং অবধারিতভাবেই সবুজ হবে।

কেরালা চিকেন ফ্রাই

কেরালা চিকেন ফ্রাই

দক্ষিণ ভারত মানেই সেই ইডলি-ধোসা-রসম-সাম্বর একথা কে বলেছে? কেরালাও দক্ষিণ ভারতের অংশ। কিন্তু কেরালার চিকেন ফ্রাই একবার খেলে আবার আপনি সব ছেড়ে কেরালা চিকেনই খাবেন।

ইন্দো-চীন প্রন পকোড়া

ইন্দো-চীন প্রন পকোড়া

চাইনিস প্রন পকোড়া। নামে চাইনিস থাকলেও এই পকোড়া কিন্তু একেবারে ভারতীয় পদ্ধতিতেই তৈরি হয়। তবে এই রান্নাটির উপকরণে বেশ কিছু চাইনিস উপকরণের ব্যবহার আছে । তাই আমরা এই পকোড়াটিকে ইন্দো-চীন প্রন পকোড়া বলতেই পারি অনায়াসে।

কলমি কাবাব

কলমি কাবাব

কলমি কাবাব খেতে আর বাড়ি ছেড়ে বেরতে হবে না। বাড়িতেই বানিয়ে নিন সুস্বাদু এই স্ন্যাকস আইটেমটি।

গোবি মাঞ্চুরিয়ন

গোবি মাঞ্চুরিয়ন

চাইনিসের মধ্যে মাঞ্চুরিয়ানের বেশ জনপ্রিয়তা রয়েছে এদেশে। চিকেন মাঞ্চুরিয়ান আমিষপ্রেমীদের জন্য সেরা হলে গোবি মাঞ্চুরিয়ন যা নাকি ফুলকপি দিয়ে তৈরি হয় নিরামিষাশীদের কাছে সবচেয়ে পছন্দের তালিকায় থাকে।

ফ্রায়েড চিকেন

ফ্রায়েড চিকেন

ককটেলের সঙ্গে গরমাগরম ফ্রায়েড চিকেন একেবারে স্বর্গীয় কম্পোজিশন।

চিকেন স্টাফড মাশরুম

চিকেন স্টাফড মাশরুম

মাশরুমকে ব্যাঙের ছাতা বলে আমিষপ্রেমীরা যতই মুখ ভ্যাটকান না কেন মাশরুম কিন্তু আসলে অত্যন্ত বহুমুখী খাদ্যগুণ রয়েছে। পাশ্চাত্যের খাবারেও যেমন মাশরুমের ব্যবহার হয় তেমনই ভারতীয় খাবারেও মাশরুম ব্যবহারের প্রচলন রয়েছে। শুধু তাই নয় মাশরুম দিয়ে নানা ধরণের সুস্বাদু স্টার্টার বানানো যায়।

স্টাফড এগ উইথ ফিস অ্যান্ড মেয়োনিজ

স্টাফড এগ উইথ ফিস অ্যান্ড মেয়োনিজ

ককটেলের সঙ্গে একটা ডিমের পদ না থাকলেও তো চলে না। আর স্টাফড এগ উইথ ফিস অ্যান্ড মেয়োনিজ এক্ষেত্রে এক্কেবারে মানানসই।

বেকড স্টাফড পটেটো উইথ চিজ অ্যান্ড বেকন

বেকড স্টাফড পটেটো উইথ চিজ অ্যান্ড বেকন

অ্যালকোহলের সঙ্গে চিজ আর বেকনের জুড়ি মেলা ভার। তাই বেকড স্টাফড পটেটো উইথ চিজ অ্যান্ড বেকন অবশ্যই আপনার ককটেল পার্টির অঙ্গ হওয়া উচিত।

English summary
10 veg-non veg starter dish for cocktail party
Please Wait while comments are loading...