(ছবি) পেঁয়াজ ছাড়াই ১০ সুস্বাদু 'ননভেজ' রেসিপি

Posted By:
Subscribe to Boldsky

বাড়িতে পেঁয়াজ শেষ হয়ে গিয়েছে। এদিকে রাত ১১ টা বেজে যাওয়ায় পাড়ার দোকানও বন্ধ? তা বলে কী আপনি আমিষ রান্না করতে পারবেন না। পেঁয়াজ ছাড়াও যে কতধরণে সুস্বাদু ননভেজ বানানো যায় তা আমাদের অনেকেরই জানা নেই।

আর সেই জন্যই আজ আমরা আমাদের পাঠকদের জন্য এমন কিছু রেসিপির সম্ভার এনেছি, যাতে পেঁয়াজ নেই, তবে তা বলে স্বাদের সঙ্গে কম্প্রোমাইজের প্রশ্নই নেই।

আসুন দেখে নেওয়া যাক পেঁয়াজ ছাড়া সেই ১০ সুস্বাদু রেসিপি

আমন্ড স্যুপ খান

আমন্ড স্যুপ খান

আমন্ড স্যুপ। যা পুষ্টিকর তো বটেই , সঙ্গে সহজে বানানো যায়, পেট ভর্তি করে এবং সবচেয়ে জরুরি মেদ ঝরাতেও সাহায্য করে। তাহলে আসুন ঝটপট দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন আমন্ড স্যুপ।

ডিমের কেক

ডিমের কেক

ডিম খেতে অনেকেই ভালবাসেন। কিন্তু যাঁরা ডিমের একই রেসিপি বারবার খেয়ে বিরক্ত হয়ে গিয়েছেন তাদের জন্য ডিমের এক লোভনীয় অথচ নতুন রেসিপি ডিমের কেক

স্টাফড চিকেন রোল উইথ কর্ন অ্যান্ড স্পিনাচ

স্টাফড চিকেন রোল উইথ কর্ন অ্যান্ড স্পিনাচ

কন্টিনেন্টাল খাবারে মন টানছে। এদিকে মাসের শেষ, পকেট টান। রেস্তোরাঁয় গেলে পকেট কাটা যাবেই যাবে। চিন্তা কী। সহজে বাড়িতে বানান কন্টি খানা। মন ভোলান কর্তার। বানান স্টাফড চিকেন রোল উইথ কর্ন অ্যান্ড স্পিনাচ

ফ্রায়েড চিকেন

ফ্রায়েড চিকেন

সন্ধেবেলায় ঠান্ডা পানীয় এবং গরমাগরম ফ্রায়েড চিকেন যেন স্বর্গীয় অনুভূতি দেয়। বাড়ির সান্ধ্য স্ন্যাক হাল্কা হলেও একটু স্পেশ্যাল করতে হলে বাড়িতেই বানিয়ে নিন স্পাইসি ফ্রায়েড চিকেন। বলাই বাহুল্য এই ভাজা মাংসটি মোটেই স্বাস্থ্যকর নয়। কিন্তু মাঝে মধ্যে খাওয়া যাবে না সে মাথার দিব্যিও কেউ দেয়নি।

কেরালা চিকেন ফ্রাই

কেরালা চিকেন ফ্রাই

দক্ষিণ ভারত মানেই সেই ইডলি-ধোসা-রসম-সাম্বর একথা কে বলেছে? কেরালাও দক্ষিণ ভারতের অংশ। কিন্তু কেরালার চিকেন ফ্রাই একবার খেলে আবার আপনি সব ছেড়ে কেরালা চিকেনই খাবেন। আর যাঁরা এখনও কেরালা যাওয়ার বা কেরালা চিকেন খাওয়ার সুযোগ পাননি, তাদের চিন্তার কিছু নেই। কেরালা যাওয়ার সুযোগ আমরা করে দিতে না পারলেও কেরালা চিকেন খাওয়ার সুযোগ করে দিতে পারি অনায়াসে।

চিকেন মানচাও স্যুপ

চিকেন মানচাও স্যুপ

প্রায় সব চাইনিস রেস্তোরাঁর মেনুকার্ডেই এই চিকেন মানচাও স্যুপ থাকে। চাইনিস খাবার শরীরের পক্ষেও ভাল। এই স্যুপে চিকেনের পাশাপাশি সবজি, মাসরুমের মতো পুষ্টিকর উপকরণও থাকছে আবার নুডলস-এর মতো মজাদার উপকরণ। ফলে বাচ্চা থেকে বুড়ো, স্বাস্থ্য সচেতন ব্যক্তি থেকে খাদ্য রসিক সবার পছন্দের তালিকাতেই থাকে এই মানচাও স্যুপ।

ক্রিসপি হানি চিলি এগ রেসিপি

ক্রিসপি হানি চিলি এগ রেসিপি

ইন্দো-চাইনিসে আমিষ পদ বলতেই নয় চিকেন আর নয়তো চিংড়ি। মাছটাও ভাবা যেতে পারে। কিন্তু ডিম মূল উপকরণ হিসাবে কেউ মানেনই না। কিন্তু ডিমও যে চাইনিস সাইড ডিস হতে পারে তার জলজ্যান্ত উদাহরণ ক্রিসপি হানি চিলি এগ রেসিপি

স্মোকি চিকেন স্যালাড

স্মোকি চিকেন স্যালাড

এই চিকেন স্যালাডের বিশেষত্ব হল স্মোকি ফ্লেভার ও গন্ধ। তাহলে চটপট দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন স্মোকি চিকেন স্যালাড

স্পাইসি থাই চিকেন উইথ বেসিল

স্পাইসি থাই চিকেন উইথ বেসিল

স্পাইসি থাই চিকেন উইথ বেসিল। আর এই রেসিপিটির সুবিধা হল এই যে স্টার্টার বা সাইড ডিস দুভাবেই এই রেসিপিটি আপনি সার্ভ করতে পারেন।

পেপার লেমন চিকেন রেসিপি

পেপার লেমন চিকেন রেসিপি

অনেকসময় আমাদের ইচ্ছা হয়, বেশি মশলাদার কিছু খাব না অথচ স্বাদের সঙ্গেও কম্প্রোমাইজ করা চলবে না। এমন পরিস্থিতিতে পেপার লেমন চিকেনের চেয়ে ভাল খাবার আফ কিছু হতে পারে না। মুরগীর মাংসের বুকের দিকের অংশ হলে রান্নাটা জমবে ভাল। তাহলে আসুন দেখে নেওয়া যাক কীভাবে বানাবেন পেপার লেমন চিকেন

English summary
10 Non Veg Recipes without onion
Please Wait while comments are loading...