৮-টি বিশেষ খাবার যা খেলে ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বাড়ে

By: Riddhi Ghosh
Subscribe to Boldsky

কোনও বাচ্চাকে লিঙ্গের ভিত্তিতে বিভেদ করা অন্যায় কাজ।তবুও বেশির ভাগ দম্পতি ছেলে সন্তানের জন্য ইচ্ছুক হয়ে থাকেন।এটা বেআইনী ও অন্যায়, জন্মের আগে কোনও পরীক্ষা যেমন এ্যামনিয়োসেনটেসিস বা আল্ট্রাসাউন্ড স্ক্যান করে গর্ভজাতর লিঙ্গ জানার প্রচেষ্টা করা।কিন্ত আপনি সব সময় চেষ্টা তো করতেই পারেন আপনার ইচ্ছেমতো ছেলে বা মেয়ে সন্তান ধারণ করার।এমন কিছু খাবার যা খেলে ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বাড়ে, সেটা তো আপনার মন নিশ্চয়ই চায়।

ছেলে সন্তান চেয়ে এই খাবারগুলো স্বাভাবিক ভাবেই কোনও যাদুগরি গুলি তো নয়।এরকম কোনও প্রতিশ্রুতি নেই যে এগুলো খেলেই আপনার মেয়ে না হয়ে ছেলেই হবে।তবে এটা ঠিক এধরণের খাবার খেলে ছেলে সন্তান ধারণের সম্ভাবনা বাড়তে পারে শুধু।অনেক পদ্ধতি আছে জানার কী করে ছেলে বাচ্চার চেষ্টায় সফল হওয়া যায়।এগুলো কোনও পুরোনো দিনের দাইমার গল্প নয়, এগুলো বৈঞ্জানিক ভাবে প্রমাণিত যে এইসব খাবার আপনার ছেলে বাচ্চার সম্ভাবনা বাড়ায়।

অনেক ভাবে জানা যায় কী করে ছেলে সন্তান হতে পারে।তার মধ্যে যেমন হল যৌনমিলনের সময়ের অবস্থান,গর্ভধারণের সময় এবং এমনকি আপনার মেন্সটুরাল সাইকেলের তারিখ।খেয়ে দেখুন এই শক্তিদায়ী খাবারগুলো এবং হয়ত শিগগিরি আপনার ছেলে সন্তান হবে।

কলা

কলায় প্রচুর পরিমাণ পোটাসিয়াম আছে, যেটা ছেলে সন্তান ধারণে খুব সহায়ক।গর্ভে পুরুষ স্পার্মকে বেশিক্ষণ বাঁচতে সাহায্য করে পোটাসিয়াম।যখন আপনি সন্তানের জন্য চেষ্টা করছেন রোজ দুটো করে কলা খান।

সকালের জলখাবারে সিরিয়াল

পুরুষদের স্পার্ম খুব দুর্বল ও শৌখিন; বেশ পুষ্টিকর পরিবেশ লাগে তার বাঁচতে।তাই জন্যই যেসব মহিলারা সকালে পুষ্টিযুক্ত সিরিয়াল সকালে জলখাবারে খান তাদের ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

মাশরুম

স্পার্মের সুস্বাস্থ্যের জন্য ভিটামিন ডি খুব প্রয়োজনীয়।মাশরুমে বেশি মাত্রায় ভিটামিন ডি ও পোটাসিয়াম থাকে, যার ফলে যেসব দম্পতি ছেলে সন্তান কামনা করছেন তাদের জন্য খুব কার্য্যকর।

রসাল ফল রসাল ফলে প্রচুর পরিমাণ ভিটামিন সি আছে যা মায়ের সার্বিক স্বাস্থ্য ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।অনুকুল পরিবেশেই ছেলে বাচ্চা হওয়া সম্ভব।তার জন্যই রসাল ফল খুব উপকারি।

স্টার্চযুক্ত খাবার

এটা বৈঞ্জানিক ভাবে প্রমাণিত যে অধিক মাত্রায় গ্লুকোস থাকা খাবার ছেলে সন্তান বাড়ানোর সুযোগ বাড়ায়।এই জন্যই ভাত ও আলু অধিক মাত্রায় ক্যালোরি যুক্ত ও উচ্চ মাত্রায় গ্লুকোস যুক্ত খাবার বলেই এই কার্যে সহায়ক।

সামুদ্রিক খাবার

জিন্ক্ এক টুকরো ধাতব যা পুরুষের স্পার্ম কাউন্ট বাড়াতে পারে মারাত্মক ভাবে।বেশি মাত্রায় স্পার্ম মানে ছেলে সন্তানের সম্ভাবনা বাড়ে।সামুদ্রিক খাবারে জিন্কের পরিমাণ অনেকটাই।

নোনতা খাবার

সোডিয়াম ও পোটাসিয়ামের সাম্যতা ছেলে সন্তানের অন্যতম প্রয়োজন।তাই নোনতা খাবার যেমন ক্র্যাকার,ঠান্ডা কাটা ও পেপেরোনি আপনার ছেলে সন্তান ধারণের সম্ভাবনা বাড়ায়।কিন্ত একবার গর্ভে সন্তান এসে গেলে নোনতা খাবার পরিমাণ কমিয়ে দিন কারণ এতে রক্তচাপ বাড়তে পারে।

টমেটো

টমেটো আপনার সোডিয়াম-পোটাসিয়ামের সাম্যতা বজায় রাখতে সাহায্য করে এবং আপনাকে প্রচুর পরিমাণে ভিটামিন সি দেয়।এটা ছেলে সন্তান ধারণ করার জন্য সঠিক মাত্রার পি.এইচ বজায় রাখতেও সাহায্য করে।

English summary
It is not fair to discriminate between babies on the basis of gender. However, most parents have preferences when it comes to the gender of the baby. It is illegal and unfair to go for prenatal tests such as amniocentesis or ultrasound scans. But you can always try to conceive a baby boy or girl depending upon your choice. Some foods to conceive baby boy can help you have a son is that is what your heart wants.
Please Wait while comments are loading...