কব্জির রেখা দেখে এত সবকিছু জানা সম্ভব!

Subscribe to Boldsky

প্রত্যেকেরই কব্জিতে এক বা একধিক রেখা থাকে। আপনারও রয়েছে। কোনও দিন হয়তো লক্ষ করেন নি, তাই তো? যদি না করে থাকেন তাহলে একন সময় এসেছে সেগুলির দিকে একবার ফিরে তাকানোর। কারণ এই লাইনগুলি পর্যালোচনা করে যে কোনও মানুষের সম্পর্কে অনেক কিছু জেনে নেওয়া সম্ভব। বিশ্বাস না হলে একবার এই প্রবন্ধটি পড়ে ফেলুন। নিজের পাশপাশি অনেকের সম্পর্কে আপনার ধরণা যে বদলে যাবে, তা হলফ করে বলতে পারি।

তাহলে অপেক্ষা কিসের। বাকি প্রবন্ধেটি পড়ে জেনে নিন, কীভাবে কব্জির রেখা আমাদের জীবনকে নিয়ন্ত্রণ করে থাকে, সে সম্পর্কে।

প্রথম রেখা:

ছবিতে যেমন দেখান হয়েছে, দেখুন আপনার কব্জিতেও একই ধরনের একটা রেখা আছে হয়তো। যদি সেই রেখাটা খুব গাড় হয়, তাহলে বুঝবেন আপনার স্বাস্থ্য সারা জীবনই বেশ ভাল থাকবে। অপরদিকে অস্পষ্ট বা ভাঙা ভাঙা লাইন হলে বুঝবেন সেই ব্যক্তি খুবই আবেগপ্রবণ। সেই সঙ্গে এদের জীবনকালও খুব কম হয়।

প্রথম রেখাটি দেখে স্বাস্থ্য় সম্পর্কে কী জানা যায়?

যদি কোনও মহিলার প্রথম লাইন খুব উুঁচু-নিচু হয় এবং রেখার শেষাংশ তালুর দিকে থাকে অথবা লাইনটা যদি ভাঙা হয়, তাহলে তার গাইনোকলজিকাল সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে। আর যদি কোনও পুরুষের এমন রেখা থাকে, তাহলে তার প্রস্টেটের রোগ হতে পারে এমনটা মনে করা হয়।

দ্বিতীয় রেখা:

এই রেখাটি থাকা মানে ওই ব্যক্তির জীবন খুব অনন্দের হয়। তবে এরা বেশিদিন বাঁচেন না। এই লাইটা যাদের আছে, তাদের জীবনকাল সাধারণত ৪৬-৫৬ বছর হয়।

তৃতীয় লাইন:

এই লাইনটি যাদের আছে তারা খুব ক্ষমতাবান হন এবং সহজেই সকলের মন জয় করে নিতে পারেন। আর এদের আয়ুও অনেক বেশি হয়। কম করে ৮৪ বছর পর্য়ন্ত বাঁচেন এরা।

চতুর্থ লাইন:

এই লাইনের অধিকারীরা খুব জনপ্রিয় হন। আর এরা প্রায় ৮৫-৯০ বছর পর্যন্ত বেঁচে থাকেন।

আর যদি একটি মাত্রই রেখা থাকে, তাহলে...

এমন মানুষদের অর্থনৈতিক অবস্থা যেমন খারাপ হয়, তেমনি জীবনও খুব একটা সুখের হয় না। তবে এদের জীবনে ভালবাসার কোনও দিন অভাব হয় না।

Read more about: জীবন, ভারত
English summary
Each individual has lines on his/her wrists, which are known as the bracelet lines. They were formally known as Rascette lines as well. Did you know that these lines can help you analyse your health and even your lifespan?
Please Wait while comments are loading...