বাচ্চার জন্মের সময়কার কিছু ছবি যা দেখে আপনি শিউরে উঠতে বাধ্য় হবেন!

Posted By:
Subscribe to Boldsky

বাচ্চার জন্মের সময়কার কিছু ছবি যা দেখে আপনি শিউরে উঠতে বাধ্য় হবেন!

এই প্রবন্ধে যে ছবিগুলি জায়গা করে নিয়েছে সেগুলি দেখার জন্য় বাস্তবিকই মনের জোর লাগবে। তাই লেখাটি নিজের দায়িত্বে পড়বেন। তবে একটা কথা বলতে পারি। জীবন তো সব সময় তেমন হয় না, যেমনটা আমরা রোজের জীবনে দেখে থাকি। আর এই ছবিগুলি সেই বাস্তবটাকেই আপনার সামনে এনে দেবে। আপনাকে ভাবতে বাধ্য় করবে এমন অনের কিছু নিয়ে বাবতে, যে সম্পর্কে আমরা কেউই আগে ভাবার প্রয়োজনই বোধ করিনি।

বাচ্চার জন্ম দেওয়া মোটেই সহজ কাজ নয়। আর সেই সামগ্রিক প্রক্রিয়াটি কোনও সময় দেখলে বুঝতে পারবেন একজন মাকে কতটা কষ্ট এবং লড়াইয়ের মধ্য়ে দিয়ে যেতে হয়, যখন তার বাচ্চা জন্ম নেয়। আপনি হয়তো প্রশ্ন করতে পারেন, এমন দৃশ্য দেখার তো কোনও সুযোগ নেই! তাই তো আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে মায়েদের জীবনের এই অসম লড়াইয়ের কিছু ছবি তুলে ধরা হল আপনাদের সামনে। এই ছবিগুলি সেই মুহূর্তগুলিকে ধরেছে, যা আপনার চোখে জল এনে দেবে। আপনি অনুভব করবেন মা কত কষ্ট, কত যন্ত্রণার মধ্যে একটা প্রাণের জন্ম দেয়। তবু তার মুখ থেকে সামান্য উফফ টুকুও বেরয় না। তাই স্যলুট আমাদের মায়েদের। যাদের কষ্টের উপরে দাঁড়িয়ে আছি আমরা, আমাদের খুশি, আমাদের আনন্দ।

১.

১.

এই ছবিতে দেখতে পাচ্ছেন মা কীভাবে সবে মাত্র জন্ম নেওয়া বাচ্চাটিকে আদর করছেন। এমনকী বাচ্চার আমবিলিকাল কর্ডও তখনও কাটা হয়নি।

২.

২.

প্রথমবার বাচ্চাকে দেখে নিজের কান্না সামলাতে পারেননি মা। ৯ মাস পেটে থাকার পর এই মুহূর্তটা সত্যিই অসাধারণ, তাই না! একবার ছবিটা দেখুন, বুঝতে পারবেন সিজারিয়ান ডেলিভারির যন্ত্রণার ছাপটুকু পর্যন্ত নেই মায়ের মুখে। আছে শুধু আপামর আনন্দ।

৩.

৩.

এই ছবিটিতে দেখুন বাচ্চাটিকে জলের মধ্য়ে শুয়ে রাখা হয়েছে, আর সে কতটা নিশ্চন্তে উপভোগ করছে জন্ম নেওয়ার পরের মুহূর্তগুলি। হয়তো বাচ্চাটি ভাবছে এখনও সে মায়ের পেটে রয়েছে, বা অন্য কোনও কারণে হয়তো এমন চুপ করে আছে। আচ্ছা আপনাদের কী মনে হয়, আসল কারণটা কী?

৪.

৪.

সবে সবে পৃথিবীর আলো দেখেছে সে। তাই দেখুন কেমন নিশ্চন্তে শুয়ে আছে ছোট্ট প্রাণটা। মাও যে খুব খুশি বাচ্চাকে কোলে নিতে পেরে, তাও বেশ বোঝা যাচ্ছে।

৫.

৫.

এই ছবিটি এক কথায় অসাধরণ। ছোটোর কোলে আরেক ছোট! তাই না? দেখুন কেমন ভয় ভয় মুখে বড় ভাই পরিবারের নতুন সদস্যটিকে কোলে নিয়ে আছে।

৬.

৬.

পুরো পরিবার একসঙ্গে। বিপুল যন্ত্রণার পর একদিকে স্বামী, আর আরেকদিকে নবজাতক, এর পরে আর মায়ের কী চাই বলুন! এই সময়টাই মনে হয় তার জীবনের সবথেকে আনন্দের মুহূর্ত।

৭.

৭.

কে বলে লেবার রুম শুধু মায়ের কষ্টের সাক্ষী থাকে? এই ছবিটি দেখলেই বুঝতে পারবেন, এমন পরিস্থিতিতে চিকিৎসকেদেরও অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়।

৮.

৮.

এইটা মনে হয় এই প্রবন্দের সব থেকে মিষ্টি ছবি! দেখুন একবার নবজাতকের মুখের ভাবটা দেখুন। কেমন রাজার মতো শুয়ে রয়েছে জলে। আসলে বাচ্চাটি তার বাবার দিকে তাকিয়ে রয়েছে, হয়তো মনে মনে বলছে, বাবা কী করছো আমার সাথে। আমি তো তোমার কোলে যেতে চাই। এইসব তো পরে করলেও চলবে।

৯.

৯.

এই ছবিটি এমন একটা মুহূর্তকে ধরেছে, যা বেজায় দুঃখজনক। ভাবী মাকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। আর দেখুন কতটা কষ্ট পাচ্ছেন তিনি। এতটা কষ্টের পরই কিন্তু আমরা এসেছি এই পৃথিবীতে। সাধে কী আর বলে, লক্ষ জন্ম পেরিয়ে তবে মানব জন্ম পাওয়া যায়। তাই তো প্রথম মুহূর্ত থেকেই অনেক লড়াই করতে হয় মা ও বাচ্চাকে।

English summary
Childbirth takes a lot more than what it looks like. Check out some of the most powerful NSFW pictures of childbirth.
Please Wait while comments are loading...