কিছু ছবি যা প্রমাণ করে আমরা জন্মেছিই আইন ভাঙার জন্য়

By: Nayan Munshi
Subscribe to Boldsky

আইন তৈরিই হয় ভাঙার জন্য়ই, এই কথাটি যেন ভারতীয়দের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে। কারণটা জানেন তো? আসলে আমরা আইন মানার পরিবর্তে ভাঙতেই যেন বেশি পছন্দ করি। জানি, শুনতে খারাপ লাগছে। কিন্তু এই প্রবন্ধে এমন কিছু ছবি প্রকাশ করা হল যা দেখে যে কারও মনে হবে আমরা, মানে ভারতীয়রা যেন আইন ভেঙে খুব খুশিই পাই। শুধু তাই নয়, এমন অনেকে আছেন যারা আইন ভাঙার জন্য ক্ষমাবোধ তো দূর, এরা এইসব করে বেশ গর্ব অনুভব করেন।

তাহলে চলুন চোখ রাখা যাক সেই সব ছিবগুলির উপর যেগুলি দেখে আপনার হাসি তো পাবে, কিন্তু সেই সঙ্গে এদেশের নাগরিক হিসাবে মনটাও কেমন যেন খারাপ হয়ে যাবে।

বাজার চলছে বাইক চড়ে:

আরে দাদা আর একটু বড় গাড়ি নিন এবার। এইভাবে আর কতদিন চলবে! ছবিটা দেখলেই বুঝবেন। ভদ্রলোক প্রায় পুরো বাজারটাই চাপিয়ে দিয়েছে তার বাইকের উপরে। দেখে হাসি পেলেও এমনটা করা কতটা ভয়ঙ্কর, তা কী আর বলে দিতে হয়।

ট্রেন বলে কী যা নয় তাই করবে:

প্রতি বছর আমাদের দেশে ট্রেন দুর্ঘটনায় বহু মানুষের প্রাণ যায়। তবু এরা শিখতে নারাজ। কী জানি এই ভাবে ঝুঁকি নিয়ে ট্রেনে যেতে কী আনন্দটাই না লাগে।

দাঁড়ান বন্ধু দাঁড়ান:

কাজে যেতে যতই দেরি হয়ে যাক না কেন, এইভাবে ট্রেন লাইন পারাপার করা একবারেই উচিত নয়। আরে মশাই ভাগ্য় খারাপ থাকলে প্রাণটা চলে যেতে পারে যে!

দেওয়াল জুড়ে থুতুর নকশা:

দেখে মনে হয় যেখানে-সেখানে থুতু ফেলা যেন বিনোদনের সামিল। এখানেই শেষ নয়, যেখানে লেখা থাকে থুতু ফেলা মানা, সেখানেই বেশি করে থুতু ফেলেন অনেকে। কেনও এমনটা করেন এরা, তা যদিও জানা নেই কারও।

গরু জানে ট্রাফিক নিয়ম:

ছবিটি দেখলেই বুঝতে পারবেন। গরুটা ওই অটো রিকশা ট্রাইভারের থেকে ট্রাফিক নিয়মটা বেশি ভালো জানে।

সিলিন্ডারের পাহাড় চলে বড় রাস্তা ধরে:

এই লোকটি ভালোই জানেন আইন ভাঙতে হয় কীভাবে। না হলে একাই এতগুলি সিলিন্ডার এইভাবে নিয়ে যেতে পারে। আচ্ছা এই লোকটা নিজের আর রাস্তার বাকিদের নিরাপত্তার কথা ভেবেছে কোনও দিন!

ফুটপাথে বাইকরাজ:

কে বলেছে ফুটপাথ শুধু হাঁটার জন্য়! এদেশে রাস্তা আটকে গেলে বাইক চালকরা তো ফুটপাথ দিয়ে যেতেই বেশি পছন্দ করেন। কি তাই না?

রক্ষকও ভাঙে আইন:

সাধারণ মানুষেরাই কেন শুধু মজা নেবে! তাই তো ট্রাফিক পুলিসেরাও সমানভাবে আইম ভাঙতে তৈরি থাকেন। এই ছবিটিই তার প্রমাণ।

ছেলেরা কোনও দিন বদলাবে না:

এই বাসের আরোহীরা মেয়েদের অধিকার প্রসঙ্গে এতটাই উদাসিন যে মহিলাদের জন্য় বরাদ্ধ বাসে নিজেরাই বহাল তবিয়েতে ঘুরে বেরাচ্ছে।

ট্রাফিক জাম? কোনও চিন্তা নেই!

ট্রাফিক সিগনাল লাল আছে। তাতে কী! এখানে তাড়া থাকলে কেউ সিগনালের তোয়াক্কা করে না। ছবিটি দেখলেই বুঝতে পারবেন ভুল কিছু বলছি না।

English summary
Rules are meant to be broken', and this is something that everyone loves doing. We Indians are famous for this wrong doing, as most of us end up in breaking rules. These are some of the pictures which prove that Indians are born to break rules and that's how we live, and some of them can be really proud of it!
Please Wait while comments are loading...