৮০ টি বাজপাখি নিয়ে আকাশে উড়লেন এক সৌদি রাজপুত্র

Subscribe to Boldsky

এই ঘটনাটা ঘটেছে সৌদি আরবে। যেখানকার বেশিরভাগ মানুষের কাছে এত টাকা আছে যে গুনে শেষ করা যাবে না। আর মজার বিষয় কী জানেন, এই টাকা কিন্তু তারা গুচ্ছিত রাখে না। বরং সেই দিয়ে এমন সব কাজ করেন, যা শুনে বা দেখে যে কারও চোখ কপালে উঠতে পারে।

সৌদি রাজপুত্রদের কাছে এত টাকা আছে যে মাঝে মাঝে ভেবে পান না তারা কোথায় খরচ করবেন। তাই তো সব অজব কাজকর্ম করে থাকেন। যেমন এই সৌদি রাজপুত্রটি করেছেন।

৮০ টি বাজপাখি নিয়ে আকাশে উড়লেন এক সৌদি রাজপুত্র

তাহলে শুনুন কী করেছেন এই রাজপুত্র। তার হঠাৎ খেয়াল হয়েছে তার ৮০ টা বাজপাখি নিয়ে সে ঘুরতে যাবে। তাই ৮০ টা প্লেনের টিকিট কেটে ফেলেছ তার প্রিয় বাজপাখিদের জন্য়! ভাবতে পারেন!

বাজপাখি-পালন পছন্দের টাইমপাস!
সৌদিআরবে উচ্চবৃত্তদের মধ্য়ে বাজপাখি পোশা একটা দারুন শখের ব্য়পার। কারণ কী জানেন। ইউনাইটেড আরব এমিরেটসের জাতীয় প্রতিক হল বাজপাখি। তাই এই পাখিটাকে পোশা সেখানকার পুরুষদের কাছে গর্বের বিষয়।

৮০ টি বাজপাখি নিয়ে আকাশে উড়লেন এক সৌদি রাজপুত্র

বাজপাখিরও পাসপোর্ট আছে:
একথা টা শুনে যতই অবাক হন না কেন, এই সৌদি প্রিন্সের প্রতিটি বাজ পাখির নিজস্ব পাসপোর্ট রয়েছে। আর এই বিশেষ পাসপোর্টগুলির মেয়াদ তিন বছর। তবে পাখিদের পাসপোর্ট রিজু করার পিছনে যদিও একটা কারণ আছে। সৌদি আরব থেকে প্রচুর মাত্রায় বাজপাথি অন্য় দেশে পাচার হয়। এই কাজটি আটকাতেই এমন নিয়ম বানানো হয়েছে।

নিয়ম আছে যখন, তখন তো তা মানতেই হবে!
বাজপাখিকে নিয়ে প্লেনে যেতে তো পারবেন। তবে তার জন্য় কিছু নিয়ম মেনে চলতে হবে। এয়াপোর্টে সাধারণ যাত্রীদের যেমন সিকিউরিটি চেক হয়, তেমনি এই পাখিদেরও পরীক্ষা করা হবে। দেখা হবে তাদের শরীরে কিছু লোকানো নেই তো। আর সঙ্গে আবশ্য়ই থাকতে হবে সরকার প্রদত্ত পাসপোর্ট। এটি না থাকলে কিন্তু ভ্রমণ করা যাবে না!

৮০ টি বাজপাখি নিয়ে আকাশে উড়লেন এক সৌদি রাজপুত্র

বাজপাখিরা কেথায় না কোথায় যায়:
বিশেষ পাসপোর্টের সাহয্য়ে বাজপাখিরা বাহারিন, কুয়েত, ওমান, কাতার, সৌদি আরব, পাকিস্থান, সিরিয়া এবং মরক্কো যেতে পারে। এই দেশগুলি বাদ দিয়ে বাকি দেশে যাওয়া কিন্তু এদের মানা।

নিচে ভিডিওগুলি দেওয়া হল সেগুলি একবার দেখতে ভুলবেন না।

English summary
This is a true story that happened in Saudi Arabia where people are known for their enormous wealth and for their lavish expenses and luxuries.
Please Wait while comments are loading...