আপনার আশেপাশে যে কোনও আত্মা ঘেরোঘুরি করছে তা বুঝবেন কীভাবে?

Posted By:
Subscribe to Boldsky

ছোটবেলা থেকে একটা কথা লক্ষাধিকবার শুনে আসছি, "একসঙ্গে অনেক কুকুর যখন চিৎকার করবে, তখন বুঝবে আশেপাশে আত্মারা ঘোরাঘুরি করছে।" অনেকে এই কথাটা বিশ্বাস করেন, অনেকে করেন না। কিন্তু এই বিষয়ে কোনও ভুল নেই যে আত্মারা অনেক সময়ই নিজেদের জগৎ ছেড়ে আমাদের দুনিয়ায় চলে আসে। তখন আমাদের ক্ষতি হওয়ার আশঙ্কা খুব বেড়ে যায়। যদিও বেশিরভাগ ক্ষেত্রেই আত্মার উপস্থিতি আমরা টের পাই না। কারণ এ সম্পর্কে আমাদের জ্ঞান বড়ই কম। তাই তো এই প্রবন্ধে এমন কিছু লক্ষণ সম্পর্কে আলোচনা করা হল, যা প্রেতাত্মাদের উপস্থিতির জানান দেয়। এক্ষেত্রে আমাদের আশেপাশে যে পরিবর্তনগুলি হয়, সেগুলি হল...

১. তুমি একা নও:

১. তুমি একা নও:

ফাঁকা ঘরে বসে টিভি দেখছেন বা অন্য কোনও কাজ করছেন, হঠাৎই মনে হল আপনি একা নন। কেউ যেন আপনার প্রতিটি মুহূর্তকে জরিপ করে চলেছে। আসলে আমাদের শরীরের অন্দরে বয়ে চলা এনার্জি, প্রকৃতিতে উপস্থিত বাকি এনার্জির ধারাকে সঙ্গে সঙ্গে চিহ্নিত করে নিতে পারে। তাই তো আশেপাশে কোনও নেগেটিভ এনার্জি বা ভুতের অবস্থানকে আমাদের শরীর ঠিক বুঝে যায়।

২. হঠাৎ ঠান্ডা লাগবে:

২. হঠাৎ ঠান্ডা লাগবে:

আপনি যে ঘরে বসে আছেন সেখানকার তাপমাত্র বেশ ভালই ছিল। হঠাৎই কেমন যেন ঠান্ডা লাগতে শুরু করে দিল। এদিকে বাইরে গরম হাওয়া বইছে, কিন্তু ঘরের ভিতরে ঠান্ডা লাগছে। কেন এমন হচ্ছে? এই ধরনের পরিস্থিতির জন্ম হয় তখনই, যখন আমাদের আশেপাশে আত্মার আবির্ভাব ঘটে। আসলে আত্মারা হল এক ধরনের এনার্জি, যা আশেপাশের পরিবেশকে প্রভাবিত করে। যে কারণে ঘরের তাপমাত্র কমতে শুরু করে দেয়। আবার অনেক সময় আত্মারা নিজেদের জগতের সঙ্গে সম্পর্ক স্থাপনের চেষ্টা চালায়, যে কারণেও ঘরের তাপমাত্রায় পরিবর্তন হতে শুরু করে দেয়।

৩. গায়ে কাঁটা দেবে:

৩. গায়ে কাঁটা দেবে:

হঠাৎই মনে হবে সারা গায়ে কেমন ঠান্ডা স্রোত বয়ে যাচ্ছে। ঠান্ডা লাগলে যেমন গায়ে কাঁটা দেয়, ঠিক তেমনটা হতে থাকবে। সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ঘর থেকে বেরিয়ে লোকজনের মাঝে চলে যাবেন। নয়তো কোনও ক্ষতি হয়ে যেতে পারে।

৪. আলো নিভে যাবে:

৪. আলো নিভে যাবে:

যেমনটা আগেও বলেছি, আত্মাও এক ধরনের এনার্জি, যা ইলেকট্রিসিটির প্রবাহকে ব্যাহত করে। কারণ নেগেটিভ এনার্জি তড়িৎ প্রবাহের থেকেও জোরদার হয়। যে কারণে আমাদের আশেপাশে আত্মারা ঘোরাঘুরি করলেই আলো দপদপ করতে শুরু করে অথবা আলো একেবারে নিভে যায়।

৫. হঠাৎ করে দরজা, জানলা বা আলমারির দরজা খুলে যাবে:

৫. হঠাৎ করে দরজা, জানলা বা আলমারির দরজা খুলে যাবে:

জীবিত থাকাকীলন আমরা সব সময় লাইমলাইটের নিচে থাকতে চাই। মৃত্য়ুর পরেও সেই ইচ্ছায় কোনও ভাটা পরে না। তাই তো আত্মারাও নিজেদের উপস্থিতি জানাতে নানা রকমের আজব কাজকর্ম করে থাকে। কখনও হঠাৎ করেই দরজা-জনলা খুলতে যায়, তো কখনও মনে হয় দরজায় কেউ টোকা দিচ্ছে। এমন হতে দেখেলেই সাবধান হবেন। না হলে কিন্তু...

৬. জিনিসপত্র গায়েব হতে শুরু করবে:

৬. জিনিসপত্র গায়েব হতে শুরু করবে:

রোজের ব্যবহৃত জিনিস গায়েব হতে শুরু করবে। মনে হবে কিছু সময় আগেই দেখা জিনিসটা হঠাৎ করেই আর দেখতে পাচ্ছেন না। এমনটাও কিন্তু ভুতের উপস্থিতিকে জানান দেয়।

৭. মৃত মানুষের জিনিস সামনে দেখতে পাবেন:

৭. মৃত মানুষের জিনিস সামনে দেখতে পাবেন:

আপনার ভালবাসার কোনও মানুষ মারা গেছেন বহুকাল আগে। তার ব্যবহৃত জিনিস আর একটাও ঘরে নেই। তবু হঠাৎ করেই সেই মৃত ব্যক্তির কোনও জিনিস আপনার চোখের সামনে চলে আসবে। আপনি হয়তো ভাববেন, "এমনটা কী করে হল", তখনই হয়তো অগচরেই আপনার ভালবাসার মানুষটা আপনার পাশে এসে দাঁড়াবে, কিন্তু আপনি তা বুঝে উঠতেও পারবেন না।

৮. কেউ ছুঁলো নাকি:

৮. কেউ ছুঁলো নাকি:

একা বসে থাকাকালীন কখনও যদি মনে হয় কেউ পেছন থেকে আপনাকে ছুঁলো অথবা দ্রুত পায়ে যেন কেউ চলে গেল, তখন একেবারেই পিছনে ফিরে তাকাবেন না। পরিবর্তে ঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসবেন। কারণ অনেক সময় আমাদের কাছাকাছি কোনও অজাগতিক কিছু চলে এলে এমন ধরনের অনুভূতিই হয়ে থাকে।

৯. গন্ধ:

৯. গন্ধ:

আত্মা বা কোনও নেগেটিভ এনার্জি মনুষ্য দুনিয়ায় এলে নানা ধরনের পরিবর্তন হতে শুরু করে দেয় আমাদের চারিপাশে। যেমন ধরুন অনেক সময় আজব ধরনের গন্ধ, তা ভাল হতে পারে, আবার খারাপও, নাকে আসতে থাকে। বোঝা যায় না এমন বিতকুটে গন্ধ আসছে কোথা থাকে। আপাত দৃষ্টিতে এমন ঘটনাকে আমরা মজায় উড়িয়ে দিই ঠিকই। কিন্তু সব ক্ষেত্রেই যে এমনটা করা উচিত, তা নয় কিন্তু!

১০. দমবন্ধ কান্না:

১০. দমবন্ধ কান্না:

মাঝে মাঝেই ঘুমনোর সময় কারও চাপা কান্না শুনতে পান? মনে হয় যেন দূর থেকে ভেসে আসছে সেই কান্নার শব্দ। এমনটা হলে বুঝবেন আপনার চারপাশে কিছু ঠিক নেই। হয়তে কোনও এক অজানা কারণে আপনার আশেপাশে ঘোরাঘুরি করছে কোনও আত্মা।

১১. কুকরেরা বুঝে যায়:

১১. কুকরেরা বুঝে যায়:

যে কোনও নেগেটিভ এনার্জিকে বুঝে নেওয়ার ক্ষমতা রয়েছে কুকুরদের। তাই যখনই অনেকগুলি কুকুরকে একসঙ্গে ডাকতে দেখবেন, বুঝবেন বাস্তবিকই সেখানে কোনও আত্মা রয়েছে।

Read more about: জীবন
Story first published: Thursday, May 11, 2017, 15:29 [IST]
English summary
o you ever wonder if you are being visited by a spirit? Do you have a feeling that there are spirits in your home? Are you curious if a loved one may be trying to connect? Before we launch into the common signs that a Spirit energy is near, it’s important to understand the types of energy we may encounter. This includes ghosts, spirits, angels, demons, fairies, residuals and elementals.
Please Wait while comments are loading...