ঝটপট ওজন কমাতে চান? তাহলে খাওয়া শুরু করুন এই আয়ুর্বেদিক ওষুধটি

Posted By:
Subscribe to Boldsky

২১ শতকে স্লিম এবং ট্রিম বডি না হলে সেভাবে কদর পাওয়া যায় না। তাই শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে ফেলাটা এখন কম বয়সিদের প্রথম লক্ষ্য হওয়া উচিত। তাছাড়া অতিরিক্ত চর্বি শরীরের পক্ষেও ভাল নয়। এর থেকে একাধিক জটিল রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা বৃদ্ধি পায়। তাই একথা বলতেই হয় যে, মেদহীন শরীর শুধু সৌন্দর্য বাড়ায় না, সেই সঙ্গে আমাদের হাসপাতাল থেকেও দূরে রাখে। তাই আপনি কী সিদ্ধান্ত নিলেন? আতিরিক্ত মেদ কমাতে চান তো?

(ছবি) পেটের অস্বাভাবিক মেদ ঝরাবেন কী করে?

এক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে এই প্রবন্ধে আলোচিত আয়ুর্বেদিক ওষুধটি। কীভাবে বানাবেন এই ওষুধটি? চলুন জেনে নেওয়া যাক সে সম্পর্কে। তবে তার আগে একটি বিষয় আলোচনা করে নেওয়া জরুরি। অনেকেই আয়ুর্বেদিক চিকিৎসার উপর ভরসা রাখতে পারেন না। মনে করেন আধুনিক ওষদুদের সামনে আয়িুর্বেদিক ওষুধ ঠিকতেই পারবে না। এই ধরণা কিন্তু একেবারেই ঠিক নয়। কারণ আয়ুর্বেদ হল সবথেকে সুপ্রাচীন চিকিৎসা পদ্ধতি যা নানা রোগ সারাতে দারুন উপকারে লাগে। এমনতী কিছু ক্ষেত্রে আধুনিত চিকিৎসার থেকেও ভাল কাজে দেয় এই চিকিৎসা পদ্ধতিটি। তাছাড়া আয়ুর্বেদিক ওষুধটি যেহেতু প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি হয়, তাই এই চিকিৎসা করালে শরীরে অন্য কোনও সমস্যা হওয়ার আশঙ্কা একেবারেই থাকে না। তাই যারা চটজলদি মেদ ঝড়াতে চান, তারা সময় নষ্ট না করে আজ থেকেই এই ওষুধটি খাওয়া শুরু করুন। দেখবেন উপকার পাবেন।

ঝটপট ওজন কমাতে চান

ওষুধটি বানাতে যে যে উপকরণগুলি লাগবে:
১. পালং শাকের রস- ৩ চামচ
২. আদার রস- ১ চামচ

এই ওষুধটি প্রতিদিন খাওয়ার পাশাপাশি যদি নিয়মিত ৪৫ মিনিট শরীরচর্চা করা যা এবং ডায়েটের দিকে নজর দেওয়া যায়, তাহলে চোখে পরার মতো ওজন হ্রাস পেতে শুরু করে। প্রসঙ্গত, ওজন কমাতে ডায়েট কিন্তু সব সময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই পরিমিত আহার করাটা জরুরি। সেই সঙ্গে হাই ক্যালোরিযুক্ত খাবার এবং ভাজাভুজি এড়িয়ে চলাই শ্রেয়। এই নিয়মগুলি মেনে চললেই দেখবেন আতিরিক্ত ওজন নিয়ে আর চিন্তায় থাকতে হবে না।

ব্রেকফাস্টের সময় খাওয়া এই সব খাবার আপনাকে মোটা বানাতে পারে

ঝটপট ওজন কমাতে চান

প্রসঙ্গত, পালং শাকে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট এবং প্রোটিন, যা হজম ক্ষমতা বাড়ানোর মধ্যে দিয়ে শরীরে জমে থাকা অতিরিক্ত চর্বিকে ঝরিয়ে দেয়। সেই সঙ্গে নানাবিধ রোগকেও দূরে রাখে। আপরদিকে, আদায় উপস্থিত বেশ কিছু এনজাইম শরীরে মেদ জমতে দেয় না। ফলে ওজন বাড়ার আশঙ্কা বহুলাংশে হ্রাস পায়।

ঝটপট ওজন কমাতে চান

ওষুধটি বানানোর পদ্ধতি:
১. একটা বাটিতে পরিমাণ মতো উপকরণগুলি নিন।
২. ভাল করে নারাতে থাকুন, যাতে উপকরণ দুটি ভাল করে মিশে যেতে পারে।
৩. প্রতিদিন ব্রেকফাস্টের আগে এই পানীয়টি পান করুন। টানা ২ মাস খেলেই উপকার পেতে শুরু করবেন।

Read more about: ওজন, পালং শাক
Story first published: Tuesday, April 18, 2017, 10:16 [IST]
English summary
Time and again, we keep looking at all the celebrities and models in the magazines on TV who seem to have the perfect figures, without an inch of fat!
Please Wait while comments are loading...