দৃষ্টিশক্তি ভালো করার সহজ কিছু উপায়

By: Nayan Munshi
Subscribe to Boldsky

এই প্রবন্ধে উল্লেখিত ঘরোয়া পদ্ধতিগুলি এতটাই কার্যকর যে এগুলি অনুসরণ করলে প্রায় ৮০ শতাংশ দৃষ্টিশক্তি ফেরান সম্ভব। তাহলে অপেক্ষা কিসের! এখনই শুরু করে দিন এই চিকিৎসা।

ঠিক মতো চললে কিছু দিনেই নিজের চশমাকে টাটা-বাইবাই করার সময় এসে যাবে! এখানেই শেষ নয়, এই ঘরোয়া পদ্ধতিগুলি মেনে চললে শুধু দৃষ্টিশক্তি নয়, সেই সঙ্গে চোখের আশপাশের ত্বকও সুন্দর হয়ে যাবে।

যে যে উপাদানগুলি এক্ষেত্রে প্রয়োজন পরবে, তা সবই পাবেন হাতের কাছে। তাহলে এবার জেনে নিন কী কী উপাদান প্রয়োজন পরবে এই ঘেরায়া চিকিৎসার জন্য।

১. যে যে উপাদানগুলির লাগবে:

১০ চামচ মধু।
৩টে রসুমের কোয়া
৪টে লেবু
২০০ গ্রাম লিনসিড তেল

২. মধু:

দৃষ্টিশক্তি ফেরানোর পাশাপাশি চোখের প্রদাহ, চোখের লাল ভাব এবং জ্বালা কমাতেও মধুর কোনও বিকল্প নেই।

৩. রসুন:

এতে প্রচুর পরিমাণে সালফার থাকার কারণে এটি খেলে শরীরে বিপুল মাত্রায় অ্যান্টি অক্সিডেন্ট তৈরি হয়, যা চোখের লেন্স ঠিক রাখতে সাহায্য করে।

৪. লেবি:

চোখের বেশ কিছু সংক্রমণ কমাতে লেবু দারুন কাজে দেয়। এছাড়া প্রতিদিন যদি লেবুর রস খাওয়া যায় তাহলে ছানি পড়ার আশঙ্কা তো কমেই, সেই সঙ্গে মেকুলার ডিজেনারেশন হওয়ার সম্ভাবনাও কমে।

৫. লিনসিড অয়েল:

এতে প্রচুর পরিমাণে ফেটি অ্যাসিড থাকে যা চোখের স্বাস্থ্য ফেরায়। তাই তো চোখকে ভালো রাখতে নিয়মিত এই তেলটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

৬. কীভাবে বানাবেন:

খোসা ছাড়িয়ে রসুনটা ভালো করে বেটে নিন। এরপর ছোট ছোট করে লেবু কেটে রসুনের সহ্গে মেশান। এবার এই মিশ্রণে মধু এবং লিনসিড তেল মিশিয়ে নিনি। সবশেষে মিশ্রনটি ভালো করে মিশিয়ে একটা কাঠের চামচ দিয়ে যা যা উপাদান মিশ্রণে মিশে যায়নি সেগুলি বার করে নিন। এবার মিশ্রনটি রেফ্রিজেরেটরে রেখে দিন।

৭. মিশ্রনটি ব্যবহার করবেন কীভাবে:

এটি পান করবেন, ভুলেও কিন্তু চোখে লাগাবেন না। এখন প্রশ্ন প্রতিদিন কতটা পান করবেন এই মিশ্রন? কিছু খাওয়ার আগে নিয়ম করে এই মিশ্রনটি পান করুন। কয়েক দিনেই লক্ষ করবেন আপনার দৃষ্টিশক্তি ভােলা হতে শুরু করেছে।

English summary
This ultimate remedy that we're going to present in this article will help to restore about 80% of your vision. No wonder it is called as the 'ultimate remedy', isn't it?
Please Wait while comments are loading...