মোটা গোঁফ গজানোর কিছু পরামর্শ

Posted By: Super Admin
Subscribe to Boldsky

সময়ের সাথে ফ্যাশান এর ধরণ,স্টাইল বা রুপ শৈলী সবই বদলায়।কিন্ত একটা মোটা গোঁফের শখ প্রতি পুরুষের মনের গভীর অন্তরালের ইচ্ছে।যদিও আজকাল আর গোঁফ মানে পৌরষত্বর অন্যতম নিদর্শন, এই ধারণাটা আর নেই, এটি ফ্যাশান ও স্টাইলের অন্যতম উপকরণ সেব্যাপারে সন্দেহ নেই।সব পুরুষের অবশ্য এমন সৌভাগ্য হয়না যে মোটা গোঁফ হবে বিভিন্ন কারণে।

আবার বেশ কিছু লোকের জন্য এটা মোটেই হাসির ব্যাপার নয়। এটি নিজের প্রতি আস্হা বা আত্মবিশ্বাসের অঙ্গ।ভালো খবর হল, একটু সময় ও খাটনি দিলে, কিছু নিয়ম বিধি মানলে আপনিও গোঁফ গজাতে পারেন।গোঁফ কতটা ঘন হয়ে গজাবে সেটা যদিও সবার এক রকম নয়।

বিভিন্ন রকমের কারণ আছে যেমন হরমোন,বাড়ির ধারা ও অবশ্যই জীবন শৈলী।তাই নিরাশ হবেন না যে আপনার পছন্দমত গোঁফ নেই।আপনার যদি মোটা ঘন গোঁফের ইচ্ছে থাকে, অনেক পন্হা আছে যাতে আপনার লক্ষণীয় উপকার পেতে পারেন। এই পরামর্শগুলো দেখুন..

গোঁফ গজানোর কিছু উপায়

মোটা গোঁফের জন্য এবং সার্বিক ভালো থাকা
চুলের ডগার কাজ করা আপনার সার্বিক সুস্হতার সাথে জড়িত।শারীরিক কোনো অসুবিধে যা আপনার চুলের ডগায় প্রভাব ফেলতে পারে, তা আপনার চুল গজানোয়ও ছাপ ফেলতে পারে।যতই চেষ্টা করুন,এতে চুল কম বাড়ে যতই আপনি চেষ্টা করুন।তাই মনে রাখবেন নিজেকে ফিট রাখুন,সঠিক খাওয়া দাওয়া ও নিয়মিত ব্যায়াম বা একসারসাইজ দরকার।

ক্যাস্টর ওয়েল
আপনি যদি তালিকা বানান কি কি উপাদান আপনার মোটা গোঁফ গজাতে সহায়ক তাহলে অবশ্যই ক্যাস্টর ওয়েল থাকবে ওপরের দিকে।গোঁফ গজাতে খুবই কার্য্যকরী উপাদান ক্যাস্টর ওয়েল।ক্যাস্টর ওয়েল দিয়ে ম্যাসাজ খুব কাজে আসে গোঁফ গজাতে।ম্যাসাজ্ চুলের ডগায় রক্ত সন্চালন বাড়ায়।এতে চুলের ঘনত্ব বাড়ে।

আমলার তেল ও সরষে পাতা
আপনি যদি গোঁফ গজানোর উপায় খোঁজেন, এই উপায়টা দেখতে পারেন।ব্লেন্ডারে এক চতুর্থাংশ প্রাকৃতিক আমলা তেল ও তিম টেবিল চামচ সরষে পাতা মিশিয়ে বেটে একটা মিশ্রন তৈরী করুন।ওপরের ঠোঁটের দিকে এটা লাগিয়ে ১৫মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন।নিয়মিত ব্যবহার করলে লক্ষণীয় পরিবর্তন দেখতে পাবেন।

লেবুর রস ও দারচিনি গুঁড়ো
দুই টেবিল চামচ লেবুর রস ও এক টেবিল চামচ দারচিনি পাউডার মেশান।মুখে লাগিয়ে ৩০মিনিট পর ধুয়ে ফেলুন।এরপর ময়েশ্চারাইজার লাগান কারণ লেবুর রস আপনার ত্বক শুকনো করে দেয়।চোখে পড়ার মত পরিবর্তন দেখবেন এটি নিয়মিত ব্যবহার করলে।

ডাক্তারি সাহায্য
এই সব পদ্ধতি চেষ্টা করার পরেও যদি কোনো ফল না পান, তাহলে ডাক্তারের সাহায্য নিন।অন্য কোনো শারীরিক সমস্যা আপনার গোঁফ গজানোয় বাধা সৃষ্টি করছে।সেই লক্ষণগুলো নির্ণয় করে যত তাড়াতাড়ি চিকিৎসা করানো দরকার নিজের স্বপ্নের গোঁফ পেতে গেলে।টেস্টেসটেরোন সাপ্লিমেন্ট পাওয়া যায়, কিন্ত সেসব ব্যবহারের আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিন।

English summary
Over time the fashion, trends and styles will change. But the craze for a thick moustache will remain deep in the heart of all men. Although the concept that moustache is the sign of masculinity has faded, it is something that became an element of fashion and trend lately.
Please Wait while comments are loading...