আজব উপায়ে সৌন্দর্য বৃদ্ধি!

Subscribe to Boldsky

সুন্দর হতে কে না চায়। মনের সৌন্দর্যকে বাইরে থেকে বাড়ানো বা কমানো না গেলেও বেশ কিছু আজব পদ্ধতির সাহায্য়ে মুখমণ্ডলের সৌন্দর্য কিন্তু বাড়ানো সম্ভব। চিরাচরিত প্রথার বাইরে গিয়ে এই অন্য় ধরনের পদ্ধতিগুলির উপর এক সময় অনেকেই ভরসা রাখতে পারতেন না। কিন্তু সময়ে সঙ্গে সঙ্গে রূপ সচেতন বঙ্গ নারীরা বুঝতে পেরেছেন, এই সব আজব পদ্ধতিগুলি শুধু কাজের নয়, ত্বকের জন্য় উপকারিও বটে।

সৌন্দর্য প্রিয় কিছু মহিলা দীর্ঘদিন ধরে নানা জিনিস পত্র মিলিয়ে মিশিয়ে এইসব আজব পদ্ধতিগুলির জন্ম দিয়েছেন। ভাগ্য়িস তারা এমনটা করেছিলেন, না হলে তো আজকে দাঁড়িয়ে আপনারা একটা বিউটি প্রডাক্টকে এতগুলি কাজে লাগাতেই পারতেন না।

এবার তাহলে জেনে নেওয়া যাক সেই সব আজব পদ্ধতিগুলি সম্পর্কে যেগুলি শুধু ত্বকের সৌন্দর্য বাড়ায় না, সেই সঙ্গে স্কিনের স্বাস্থ্য় ভালো রাখতেও সাহায্য় করে।

চুল ব্লিচ করে লেবু:

লেবুর রসে রয়েছে ব্লিচিং এজেন্ট। তাই চুল ব্লিচ করতে এটিকে কাজে লাগানো যেতেই পারে। পরিমাণ মতো লেবুর রস নিয়ে চুলে লাগালেই দেখবেন কেমন বদলে যায় আপনার চুলের সৌন্দর্য। প্রসঙ্গত, লেবুর রস নিজের খেল দেখাতে একটু সময় নেয় বটে, তবে হেয়ার ব্লিচিং-এর ক্ষেত্রে এর জুড়ি মেলা ভার।

কমলা লিপস্টিক আর ডার্ক সারকেল:

চোখের তলায় কালি পরেছে? চিন্তা নেই! কোনসিয়েলারের সঙ্গে অল্প করে কমলা লিপস্টিক মিশিয়ে চোখের তলায় লাগান। দেখবেন অল্প দিনেই চোখের কোলের কালো ভাব কমে এসেছে।

ব্রণ কমাতে গ্রিন টি:

এই চায়ের পাতায় রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট প্রপাটিজ, যা ব্রণ কমাতে ম্য়াজিকের মতো কাজ করে। পছন্দের ফেস ওয়াশ অথবা মধুর সঙ্গে গ্রিন-টির পাতা মিশিয়ে একটা স্কার্ব বানিয়ে ফেলুন। প্রতিদিন এই স্কার্ব মুখে লাগালে ব্রণ কমতে শুরু করবে।

ত্বককে মসৃণ করতে কফি:

নানা এক্ষেত্রে কফি খেলে চলবে না। তার পরিবর্তে কফি বীজের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে একটা স্কার্ব বানিয়ে ফেলুন। প্রতিদিন স্নানের আগে সেটা মুখে লাগালে ত্বক ধীরে ধীর মসৃণ হতে শুরু করবে।

মুখে লালা ভাব আনতে:

প্রতিদিন অল্প করে বিটের রস মুখে লাগালে সুন্দর একটা লালা ভাব আসবে ত্বকে। আর একথা তো বলে দেওয়ার নয় যে লাল লাল গাল সৌন্দর্য বাড়ায়, কমায় না কিন্তু!

পেট্রোলিয়াম জেলি:

চুলের শেষভাগ ড্রাই হয়ে যাচ্ছে? ফলে ঝড়ে পড়ছে চুল? পরিমাণ মতো পেট্রোলিয়াম জেলি নিয়ে চুলের শেষভাগে লাগিয়ে দিন। তাহলেই দেখবেন চুল পড়া বন্ধ হয়ে গেছে।

English summary
If you are as obsessed with beauty hacks, then we are sure that you have tried out some or the other weird beauty hack at some point of time in your life. We have definitely tried out some strange beauty hacks and here are the ones that really work.
Please Wait while comments are loading...