হেয়ার পিনের কারসাজি

Subscribe to Boldsky

মহিলাদের ব্য়বহৃত হেয়ার এক্সেসারিজের মধ্য়ে হেয়ার পিনের স্থান একেবারে উপরের দিকে। কারণ এটি নানা ভাবে সাহায্য় করে থাকে মহিলাদের। প্রচন্ড হাওয়ার চোটে চুল ঘেটে গেছে? চিন্তা নেই, কয়েকটা হেয়ার পিন গুঁজে দিলেই কেল্লাফতে! এমনই সব ছোট-খাট সমস্য়ার সামধানে হেয়ার পিন একেবারে মক্ষম ভূমিকা পালন করে। তাই তো এর এত কদর। কিন্তু আপনাদের কি জানা আছে আকারে ছোট হলেও , দারুন কিছু হেয়ার স্টাইল করতে হেয়ার পিনের জুড়ি মেলা ভার। আর সে সম্পর্কেই তো আপনাদের আজ জানাতে চলেছি।

তাহলে আর অপেক্ষা না করে জেনে নেওয়া যাক হেয়ার পিন ব্য়বহারের সেইসব পদ্ধতিগুলি সম্পর্কে, যা আপনার সৌন্দর্য নিমেষে কয়েক গুণ বাড়িয়ে দেবে।

১.কীভাবে ব্যবহার করবেন ক্লিপ:

পিনের সাহয্য়ে চুলের গ্রিপ ভালো করতে ব্যবহার করতে পারেন ক্লিপ। শুনলে আবাক হয়ে যাবেন, বেশিরভাগ মহিলাই সারা জীবন ধরে ভুল ভাবে পিন ব্য়বহার করেন। আর মজার বিষয় হল সেটা তারা জানতেও পারেন না।

২. স্লিপেজ আটকাবেন কীভাবে?

অনেকেই মাথা থেকে বারেবারে হেয়ারপিন খুলে যাওয়ার গঠনা ঘটে। এমনটা তখনই হয়, যখন হেয়ার পিনগুলি ঠিক মতো চুলকে ধরে রাখতে পারে না। তাহলে উপায়? খুব সহজ। পিনগুলি লাগানোর আগে তাতে একটু হেয়ার স্প্রে লাগিয়ে নিন। আর যদি হেয়ার স্প্রে না থাকে তাহলে শেম্পুও লাগাতে পারেন। এমনটা করলে দেখবেন আর পিনগুলি খুলে যাচ্ছে না।

৩. চুলের নানা ধরনের ডিজাইন করতে:

মাথার দুদিক থেকে চুল নিয়ে ক্রস করে নিন। এবার হেয়ার পিন নিয়ে চুলটা বেঁধে নিন, যাতে ক্রস করা অংশটা খুলে না যায়। আরেকটা ক্লিপ নিয়ে এবার ডায়াগোনালি লাগিয়ে দিন। একইভাবে আরেকটি ক্লিপ লাগান। এমনটা করলে দেখবেন দারুন লাগছে চুলটা। তাহলে বুঝলেন তো, শুধু চুল বাঁধতেই নয়, নানা রকমের স্টাইল করতেও হেয়ার পিনকে কাজে লাগানো সম্ভব।

৪. পনিটেল দিয়ে হেয়ার ব্য়ান্ড:

পনিটেল করার পর তার থেকে কিছু চুল নিয়ে গোড়ায় গোল করে বেঁধে নিন। বাঁধন যাতে আলগা হয়ে না যায় তাই একটা পিন নিয়ে পনিটেলের যে অংশ নিয়ে গোল করে বেঁধেচেন তার শেষে লাগিয়ে দিন। ব্য়াস তাহলেই দেখবেন কেমন সুন্দর দেখতে লাগে আপনাকে।

৫. একটু অন্য় রকমের পনিটেল:

আপনি কি চান আপনার পনিটেল একটু লম্বা লাগুক। তাহলে এক্ষুনি হেয়ার পিনের সাহায্য় নিন। পনিটেল বাঁধা হয়ে গেলে পনিটেলের গোড়ায় যে গার্ডারে লাগিয়েছেন সেখানে লম্বাভাবে দুটি পিন লাগিয়ে দিন। যেমনটা উপরের ছবিতে দেখানো হয়েছে। এমনটা করার পর পনিটেলটা গার্ডারের উপর দিয়ে নামিয়ে দিন। তাহলেই দেখবেন পনিটেলটা কেমন লম্বা লাগছে।

৬. কোঁকরানো চুল পেতে:

চুলটা কোঁকড়ানোর পর পুনরায় চুলটা রোল করে দিন এবং একটা পিন লাগিয়ে দিন, যাতে চুলটা খুলে না যায়। এইভাবে সব চুল রোল করা হয়ে গেলে কিছুক্ষণ অপেক্ষা করে পিনগুলি খুলে দিন। এবার চুলে কিছুটা হেয়ার স্প্রে দিয়ে দিন। এই পদ্ধতিটি অনুসরণ করলে দেখবেন অনেকক্ষণ পর্যন্ত আপনার চুল কার্লি থাকবে।

৭. চুলের স্প্লিট এন্ডগুলি একসঙ্গে বাঁধতে কাজে লাগাতে পারেন:

বিনুনি করার পর স্প্লিট এন্ডগুলি বাঁধতে হেয়ার পিন লাগিয়ে দিন। দেখবেন অনেক সুন্দর দেখতে লাগবে। কীভাবে করতে হবে এমনটা? খুব সহজ। বিনুনির শেষ অংশটা নটের মতো করে বেঁধে নিন। তারপর একটি হেয়ার পিন নিয়ে মাথাটা উপরের দিকে করে লাগিয়ে ফেলুন। যাতে নটটা খুলে না যায়।

৮. শেবারন প্য়াটার্ন:

হেয়ার পিন ব্য়বহার করে এই স্টাইলটাও করতে পারেন। এর জন্য় আপনি একটি পিন নিয়ে তা ব্য়াঁকাভাবে লাগিয়ে দিন। এবার আরেকটি পিন নিয়ে প্রথম পিনটার মধ্য়ে এমনভাবে ঢুকিয়ে দিন, যাতে পিনদুটিকে একেবার তীরের মতো দেখতে লাগে। এমনভাবে যতবার সম্ভব করুন। পরপর এইভাবে পিন লাগালে দেখবেন দারুন দেখতে লাগছে চুলটা।

Read more about: হ্যাক
English summary
Hair pins are the most used hair accessories that could help you in many ways. Want to hide all of that messy hair? Want to avoid having a bad hair day? Or, would you want to try something different with the hair? Then, all we can think of are hair pins!
Please Wait while comments are loading...